ড্র’র দিকেই এগুচ্ছে পাল্লেকেলে টেস্ট

প্রকাশিত: ২৪ এপ্রিল, ২০২১ ০১:১০:২৮

ড্র’র দিকেই এগুচ্ছে পাল্লেকেলে টেস্ট

তৃতীয় দিনে সুযোগ অনেকই সৃষ্টি করেছিলেন বোলাররা। কিন্তু সেসব কাজে লাগানো যায়নি। এরপর দুটো রিভিউও পক্ষে আসেনি মুমিনুল হকের দলের। তার সুযোগ নিয়েই শ্রীলঙ্কা ইঙ্গিত দিচ্ছে ম্যাচে ফেরার। তবে সেসব একপাশে রেখে চতুর্থ দিনে স্বাগতিকদের রান আটকে রাখার লক্ষ্য নিয়েই মাঠে নেমেছে বাংলাদেশ।

ক্যান্ডির পাল্লেকেলেতে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৫৪১ রানে বাংলাদেশের ইনিংস ঘোষণার পর ব্যাট করতে নেমেছে শ্রীলঙ্কা। ব্যাট হাতে জবাবটা ভালোই দিচ্ছেন লঙ্কানরা। বাংলাদেশের মতো বড় স্কোরের ইঙ্গিত দিচ্ছে স্বাগতিকরাও।

এদিকে পুরো একদিন উইকেটে কাটিয়ে ২৪৭ বল খেলে গুরুত্বপূর্ণ শতক তুলে নিয়েছেন শ্রীলঙ্কান ওপেনার দিমুথ করুণারত্নে। পুরো ইনিংস মেরেছেন মাত্র ৮ টি বাউন্ডারি। অত্যন্ত ধৈর্য্যের পরিচয় দিয়ে ম্যাচ বাঁচানো এবং ক্যারিয়ারের ১১তম শতক হাকিয়েছেন লঙ্কানদের সেরা ব্যাটসম্যান।

ইনিংসের শুরুতে উইকেটে এসে দেখে শুনে খেলছেন করুণারত্নে। অন্য প্রান্ত থেকে লাহিরু থিরিমানে ৫৮, ওসাদা ফারনান্ডো ২০ এবং অ্যাঞ্জেলো ম্যাথুস ২০ রান করে ফিরে গেলেও এক প্রান্ত আগলে রেখেছেন এই ওপেনার। সবমিলে সামনে থেকে দলকে নেতৃত্ব দিচ্ছে তিনি। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন অলরাউন্ডার ধনঞ্জয়া ডি সিলভা।

পাল্লেকেলের যে পিচে খেলা হচ্ছে সেটা যেন ব্যাটিং স্বর্গ! টেস্টের প্রথম তিন দিন বোলাররা হাপিত্যেশ করে মরেছেন! সেই পিচে শ্রীলঙ্কাকে ফলোঅনে ফেলাটা বাংলাদেশের বোলারদের জন্য অনেক কঠিন কাজই বটে!

চতুর্থ দিনের মাঝামাঝি সময়ে প্রথম ইনিংসের খেলা চলছে। এখনও বাংলাদেশের চেয়ে পিছিয়ে আছে স্বাগতিকরা। হাতে আছে ৭ উইকেট। সবমিলে নিশ্চত চতুর্থ দিনের মাঝামাঝি সময়ে প্রথম ইনিংসের খেলা চলছে। এখনও বাংলাদেশের চেয়ে অনেক  পিছিয়ে আছে স্বাগতিকরা। হাতে আছে ৭ উইকেট। সবমিলে নিশ্চত ড্র’র দিকেই এগুচ্ছে পাল্লেকেলে টেস্ট।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ