মেসির জাদুতে বার্সেলোনার বড় জয়

প্রকাশিত: ২৩ এপ্রিল, ২০২১ ১১:৩৮:২৯ || পরিবর্তিত: ২৩ এপ্রিল, ২০২১ ১১:৩৮:২৯

মেসির জাদুতে বার্সেলোনার বড় জয়

বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে তুলনামূলক দুর্বল গেটাফের বিপক্ষে ৫-২ গোলের বড় জয় পেয়েছে বার্সেলোনা।

বর্তমানে লিগ টেবিলের তিনে থাকলেও লিগ জয়ের ক্ষেত্রে বার্সেলোনার সম্ভাবনাটা দারুণ। তবে সমীকরণটা কঠিন। জিততে হবে অবশিষ্ট সব ম্যাচে। সে সমীকরণ থেকে একটা ম্যাচকে বিদায় করল বার্সা। নিজে করেছেন জোড়া গোল, লিওনেল মেসি গড়েও দিয়েছেন একটি; তাতে গেটাফেকে রোমাঞ্চকর এক ম্যাচে ৫-২ গোলে হারিয়েছে দল। ফলে লিগ জয়ের আশাটাও টিকে রইল কাতালানদের।

৩৩ মিনিটের মধ্যে জোড়া গোল পেয়ে গিয়েছিলেন মেসি। অপেক্ষা ছিল হ্যাটট্রিক তুলে নেওয়ার। যোগ করা সময়ে ২ মিনিটের মাথায় সুযোগটা পেয়ে যান মেসি। হেতাফে বক্সের মধ্যে বার্সেলোনার ফরাসি তারকা আঁতোয়ান গ্রিজমানকে ফাউল করেন অতিথি দলটির সেন্টার ব্যাক সোফিয়ান চাকলা। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিকটি মেসি নিতে পারতেন। হ্যাটট্রিকের মুখে দাঁড়িয়ে সেটিই হয়তো স্বাভাবিক হতো। কিন্তু তা না করে গ্রিজমানকে গোল করার সুযোগ করে দেন মেসি। ম্যাচের শেষ গোলটি করে গ্রিজমানও তাঁর সতীর্থকে হতাশ করেননি।

৩১ ম্যাচ শেষে ৬৮ পয়েন্ট নিয়ে তিনে ফিরল বার্সেলোনা। রিয়াল আর অ্যাটলেটিকোর চেয়ে দলটি পিছিয়ে আছে যথাক্রমে ২ ও ৫ পয়েন্টে, তবে দুই দলই মেসিদের চেয়ে ম্যাচ খেলেছে একটি বেশি।

কোপা দেল রে জেতায় ম্যাচের আগে বার্সাকে গার্ড অব অনার দেয় হেতাফে। তবে বার্সার সমালোচনাসূচক টি-শার্টও পরেছিল দলটি। ‘অর্জন করে নাও’-কথাটা লেখা ছিল তাদের টি-শার্টে। সুপার লিগে বার্সা অংশ নেওয়ার সমালোচনা করেই এই কথা-সেটির ব্যাখ্যা হতে পারে দুরকম। ভক্তদের ভালোবাসা পাওয়া এবং ইউরোপিয়ান প্রতিযোগিতায় খেলার যোগ্যতা অর্জন। মহাবিতর্কিত সুপার লিগ নিয়ে তোড়জোড় প্রায় থেমে যাওয়ার পথে।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ