উপকূলে সুপেয় পানির অভাবে মানববন্ধন

প্রকাশিত: ২১ এপ্রিল, ২০২১ ০৪:১২:২৭ || পরিবর্তিত: ২১ এপ্রিল, ২০২১ ০৪:১২:২৭

উপকূলে সুপেয় পানির অভাবে মানববন্ধন

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীর উপকুলে খাওয়ার পানির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার (১৯ এপ্রিল) মুন্সিগঞ্জ সুন্দরবন প্রেসক্লাব চত্বরে আয়োজিত মানবন্ধনে অংশগ্রহণ করে উপজেলা যুব ফোরাম ও সুন্দরবন প্রেসক্লাব।

মানববন্ধনে ইউপি সদস্য মলিনা রাণী রপ্তান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন এসএম জাহাঙ্গীর আলম, প্রভাষক দেবদাস সরকার, এসএম জাহাঙ্গীর আলম, ওসমান গনি, সুব্রত গাইন, মোমিনুর রহমান ও অন্যান্যরা।

 এ সময় বক্তারা সুপেয়  পানির দাবিতে  বলেন, সুপার সাইক্লোন আম্পানে জেলার শ্যামনগর ও আশাশুনি উপকুলের বেড়িবাঁধ ভেঙে সর্বত্র লোনা পানি ঢুকে পড়ে। বাড়িঘর, ফসলি জমি, মাছের ঘের ভেসে যায়। সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয় এই এলাকার একমাত্র পানির উৎস পানির আঁধার পুকুরগুলো। কোথাও কোন সুপেয় পানির ব্যবস্থা না থাকায় কিছু এনজিও পানির ব্যবস্থা করছিল। কিন্তু কিছুদিন পর তারাও পানি দিতে না পারায় সংকট এখন তীব্র বেড়ে গেছে। পানির জন্য চলছে হাহাকার।

আরো বলা হয়, এ মুহুর্তে প্রশাসন পানির ব্যাবস্থা না করলে মানুষ তীব্র পানি তেষ্টায় মৃত্যুর ঘটনাও ঘটতে পারে। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে উপকূলীয় বেড়িবাঁধ গুলোর মারাত্মক ভাবে ঝুঁকিপূর্ণ।

ইতিপূর্বে পানি উন্নয়ন বোর্ড বেড়িবাঁধে কাজ করলেও বর্তমানে কোন প্রকার কাজ করেন হয়নি। মানববন্ধনে প্ল্যাকার্ড, ফেস্টুন ও পানির কলস উপুর করার মাধ্যমে প্রতিবাদ জানান সর্বস্তরের জনগণ।

 

প্রজন্মনিউজ২৪/আসাদুজ্জামান/এসএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ