কাল থেকে পাঁচ দেশের আট শহরে বিশেষ ফ্লাইট

প্রকাশিত: ১৬ এপ্রিল, ২০২১ ০৪:২৪:২৭

কাল থেকে পাঁচ দেশের আট শহরে বিশেষ ফ্লাইট

করোনাভাইরাস রোধে চলমান লকডাউনে বিচ্ছিন্ন করা হয়েছে আন্তর্জাতিক যোগাযোগ। এতে আটকে পরা প্রবাসীদের কর্মস্থলে ফেরত যেতে চালু করা হয়েছে বিশেষ ফ্লাইট। কাল (শনিবার) থেকে পাঁচটি দেশের মোট আটটি শহরে বিশেষ ফ্লাইট চালু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইস।

গতকাল বৃহস্পতিবার রাতে বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিশেষ ফ্লাইট চালু হওয়া পাঁচ দেশের আট শহর হলো- সৌদি আরবের রিয়াদ, দাম্মাম ও জেদ্দা, সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবি, ওমানের মাসকাট, কাতারের দোহা ও সিঙ্গাপুর।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত বলেন, ১৭ তারিখ (শনিবার) যাদের যাওয়ার জন্য টিকিট বুকিং ছিল, সেদিন শুধু তারাই যেতে পারবেন। রুটগুলোতে তাদের জন্য আসন সংরক্ষিত।

করোনা ভাইরাসের নেগেটিভ সনদসহ যাত্রার ছয় ঘণ্টা আগে বিমানবন্দরে উপস্থিত থাকতে বলা হয়েছে। তবে লকডাউনের পর প্রথম তিন দিন যাদের ফ্লাইট বাতিল হয়েছে তাদের পরে বিশেষ ব্যবস্থায় অবশ্যই পাঠানো হবে। ফ্লাইট সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন‍্য যেকোনো বিমান সেলস অফিস অথবা বিমানের কল সেন্টারের ০১৯৯০৯৯৭৯৯৭ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিধিনিষেধের আওতায় ১৪ থেকে ২০ এপ্রিল পর্যন্ত সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়।বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী ২০ এপ্রিল পর্যন্ত চলবে বিশেষ ফ্লাইটগুলো।

প্রজন্মনিউজ২৪/এসএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন