রমজানে অন্য দেশে দাম কমে, এখানে বাড়ে: ফখরুল

প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২১ ০১:৪৬:৩২ || পরিবর্তিত: ১৫ এপ্রিল, ২০২১ ০১:৪৬:৩২

রমজানে অন্য দেশে দাম কমে, এখানে বাড়ে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘অন্যান্য দেশে রমজানসহ বিভিন্ন উৎসবের সময় জিনিসপত্রের দাম কমে। কিন্তু আমাদের দেশে উলটো, দাম বাড়ে।

তিনি বলেন, বরাবরের মতো এবারও সিন্ডিকেট দাম বাড়িয়েছে। টিসিবিও (সরকারের প্রতিষ্ঠান) এই রমজানে নিত্যপণ্যের দাম বাড়িয়ে দিয়েছে।

আগে রমজানের সময় টিসিবি পণ্যের দাম নিয়ন্ত্রণ করত, মানুষের ক্রয়সীমায় রাখার চেষ্টা করত। এবার তারাই জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

ফখরুল আরো বলেন, সরকার লকডাউন দিলেও বাস ও ট্রেন স্টেশনগুলোতে ভিড় করে হাজার হাজার মানুষ ঢাকা ছাড়ছে। আসলে কাজ ও খাদ্য নিরাপত্তার অভাবে এসব মানুষ শহর ছেড়ে চলে যাচ্ছে।

আমরা লকডাউনের বিরোধিতা করছি না, আমরা বলছি অকার্যকর একটা শাটডাউন এটা। মূলত সরকারের কোনো সমন্বয় নেই, কোনো পরিকল্পনা নেই।

সবজি, মাছ, মুরগি, গরুর মাংস, খেজুর—সবকিছুর দাম এখন ক্রয়সীমার বাইরে উল্লেখ করে তিনি বলেন, সরকার ২০০৮ সালে নির্বাচনের আগে ঘোষণা দিয়েছিল, ১০ টাকা কেজি দরে চাল খাওয়াবে। আর এখন চালের দাম কত সবাই জানে। এটার একটা উদ্যোগও তারা নিয়েছিল, তবে সাধারণ মানুষ নয়, আওয়ামী লীগের লোকজন এর সুবিধা পেয়েছে। এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলে জনগণের কল্যাণে তাদের কোনো কার্যক্রম নেই। জনগণের কল্যাণের চিন্তা তারা করে না।

তিনি বলেন, এই লকডাউনের মাঝেও বিরোধী দল ও মতের লোকদের দমন করছে সরকার। বাকস্বাধীনতার অধিকার সবার আছে, অথচ সরকারবিরোধী মত দমন করতে একের পর এক আইন করছে।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ