দুর্দান্ত জয়ে সেমিতে ম্যানসিটি

প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২১ ১২:৪৯:১৩

দুর্দান্ত জয়ে সেমিতে ম্যানসিটি

কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে হেরেও সেমিতে গেছে পিএসজি ও চেলসি। ড্র করে শেষ চারে গেল রিয়ালও। তবে ব্যতিক্রম ম্যানচেস্টার সিটি। দুই লেগেই দারুণ জয়ে সেমির খেলা নিশ্চিত করেছে ইংলিশ ক্লাবটি।

অ্যাওয়ে গোলের সুবিধা থাকায় ঘরের মাঠে ১-০ গোলে জিতলেই হতো বরুশিয়া ডর্টমুন্ডের। শুরুতে এগিয়ে গিয়ে আশাও জাগায় তারা। আরও একবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়ার শঙ্কা জাগল ম্যানচেস্টার সিটির। তবে পেপ গার্দিওলার শিষ্যরা উপহার দিলো উজ্জীবিত পারফরম্যান্স। ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত জয়ে তারা পা রাখল ইউরোপের সেরা ক্লাব আসরের সেমিফাইনালে।

আর্লিং ব্রট হালান্দের শট সিটি গোলরক্ষক ঠেকালেও ফিরতি সুযোগে বলটা যায় জুড বেলিংহামের কাছে, জোরালো শটে লক্ষ্যভেদ করেন তিনি।

এরপর অ্যাওয়ে গোল হিসেবে বিদায়ের শঙ্কায় পড়ে যাওয়া সিটি হন্যে হয়ে ছুটেছে বিরতির আগ পর্যন্ত। একবার খুব কাছাকাছি চলেও গিয়েছিল। কেভিন ডি ব্রুইনার শটটা ক্রসবারে প্রতিহত না হলে হয়তো গোলটা পেয়েই যেত পেপ গার্দিওলার দল। সেটা হয়নি, তাই সিটিকে বিরতিতে যেতে হয় ১-০ গোলে পিছিয়ে। তবে দ্বিতীয়ার্ধে দলটির ভাগ্য অতো খারাপও ছিল না। নাহয় প্রথম গোলের সুযোগটা আসতো কী করে? ফিল ফোডেনের একটা রুটিন ক্রস ঠেকাতে গিয়ে বলে হাত ছুঁইয়ে দেন ডর্টমুন্ড ডিফেন্ডার এমরে কান। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা আর সামগ্রিক লড়াইয়ে সিটিকে ৩-২ গোলে এগিয়ে দেন রিয়াদ মাহরেজ।   এরপর সেই ফোডেনই করেন দ্বিতীয় গোলটা। কর্নার থেকে পাওয়া বলে প্রতিপক্ষ বিপদসীমার বাইরে থেকেই জোরালো এক শট করেন তিনি। গোলরক্ষককে ফাঁকি দিয়ে জড়ায় জালে।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ