ব্যাংক খোলা, নেই গ্রাহকের ভিড়

প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২১ ১২:৩১:১০

ব্যাংক খোলা, নেই গ্রাহকের ভিড়

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত সারা দেশে সর্বাত্মক লকডাউনে প্রথমে ব্যাংক বন্ধ থাকার কথা ছিল। কিন্তু পরবর্তীতে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত জানায় বাংলাদেশ ব্যাংক। গতকাল বুধবার থেকে দেশে সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০ থেকে ব্যাংকিং কার্যক্রম শুরু হয়েছে।

সর্বাত্মক লকডাউনের আওতায় প্রথমে ব্যাংক বন্ধ রাখার ঘোষণা দেওয়ায় ১৩ এপ্রিল রাজধানীর বিভিন্ন এলাকার ব্যাংকগুলোতে গ্রাহকের উপচে পড়া ভিড় হয়। ওই দিন বেশির ভাগ ব্যাংকেই বাইরে গ্রাহকের লম্বা লাইন লক্ষ করা যায়। ব্যাংকগুলোতে টাকা উত্তোলনের ব্যাপক চাপ তৈরি হয়।
লকডাউনে ব্যাংক বন্ধের ঘোষণা দেয়া হলেও সর্ব মহলের সমালোচনায় সেই সিদ্ধান্ত থেকে সরে আসা হয়েছে। শিল্প ও ব্যবসার কথা মাথায় রেখে সীমিত পরিসরে ব্যাংক খোলা রাখা হয়েছে।

তবে ব্যাংক খোলা থাকলেও সেখানে গ্রাহকের উপস্থিতি নেই। একই অবস্থা দেখা গেছে ব্যাংকের এটিএম বুথগুলোতেও। মোবাইল ভিত্তিক লেনদেন ছোট দোকানগুলোর অধিকাংশ বন্ধ রয়েছে।

ব্যাংক কর্মকর্তা জানান, জরুরি লেনদেন ছাড়া অন্য কাজে ব্যাংকে কেউ আসছেন না। যারা এসেছেন, তাদের বেশির ভাগই ব্যবসা সংক্রান্ত ও টাকা তোলার জন্য।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ