চার জানাজা শেষে নিজ গ্রামে সাবেক আইনমন্ত্রী মতিন খসরুর দাফন

প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২১ ১১:২০:০৯

চার জানাজা শেষে নিজ গ্রামে সাবেক আইনমন্ত্রী মতিন খসরুর দাফন

জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি, সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরুকে চারটি জানাজা শেষে নিজ গ্রাম ব্রাক্ষণপাড়ায় পারিবারিক গোরস্থানে দাফন করা হবে। তার জুনিয়র (সহকারী আইনজীবী) ও ভাগ্নে তাসলিম আহমেদ খান সাগর এ তথ্য নিশ্চিত করেন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ফজরের নামাজের পর আব্দুল মতিন খসরুর ঢাকার বাসভবনের পাশে বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে প্রথম জানাজা হয়েছে। সকাল পৌনে ১০টায় দিকে মরদেহ নেয়া হয় বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে। সেখানে দ্বিতীয় জানাজায় অংশগ্রহণের পাশাপাশি শ্রদ্ধা জানান আওয়ামী লীগ, সুপ্রিম কোর্ট বার ও তার সতীর্থ শুভাকাঙ্ক্ষীরা।

এরপর মরদেহ নেয়া হবে তাঁর নির্বাচনী এলাকা কুমিল্লায়। সেখানে বাদ জোহর বুড়িচং উপজেলায় তৃতীয় জানাজা হবে। এরপর বাদ আসর ব্রাহ্মণপাড়া উপজেলায় চতুর্থ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে আব্দুল মতিন খসরুকে।

করোনাভাইরাস সংক্রমণের কারণে জাতীয় সংসদ ভবনে সকল প্রকার জমায়েত নিষিদ্ধ হওয়ার কারণে সেখানে তাঁর কোনো জানাজা অনুষ্ঠিত হবে না।

কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আবদুল মতিন খসরু গত ১৫ মার্চ সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ১৬ মার্চ সকালে তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। গত ২৮ মার্চ রাত ১২টার দিকে আবদুল মতিন খসরুকে আইসিইউতে নেয়া হয়। পরে ১ এপ্রিল করোনা পরীক্ষায় নেগেটিভ আসে।

গত ৩ এপ্রিল অ্যাডভোকেট আবদুল মতিন খসরুকে সিএমএইচের আইসিইউ থেকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়। ৬ এপ্রিল সকালে শারীরিক অবস্থার অবনতি হলে পুনরায় তাকে আইসিইউতে নেয়া হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকেল ৪টা ৫০ মিনিটে তিনি না ফেরার দেশে পাড়ি জমান।

আবদুল মতিন খসরুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।#

প্রজন্মনিউজ২৪/ফাহাদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন