লকডাউন

ব্যাংকে টাকা তোলার হিড়িক

প্রকাশিত: ১৩ এপ্রিল, ২০২১ ০২:৩৯:২৯

ব্যাংকে টাকা তোলার হিড়িক

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে বুধবার থেকে ‘সর্বাত্মক লকডাউন’ শুরুর আগের দিন আজ মঙ্গলবার স্বাস্থ্যবিধি না মেনেই ব্যাংকগুলোতে টাকা উত্তোলনের হিড়িক পড়েছে।

আজ সকাল ১০টা থেকেই রাজধানীর ব্যাংকপাড়া মতিঝিল, দিলকুশা, দৈনিক বাংলা, পল্টনসহ বিভিন্ন এলাকার বেশিরভাগ ব্যাংকের শাখায় ভিড় করেছেন বিপুল পরিমাণ গ্রাহক। 

ব্যাংকে প্রবেশের জন্য লাইন ধরে দাঁড়িয়ে আছেন গ্রাহকরা। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে লাইনও দীর্ঘ হয়। অনেক শাখাতেই অতিরিক্ত ভিড়ে উপেক্ষিত হচ্ছে শারীরিক দূরত্ব। তবে ব্যাংকের শাখায় প্রবেশের সময় থার্মাল থার্মোমিটার দিয়ে গ্রাহকের তাপমাত্রা পরিমাপ করা হচ্ছে। 

ব্যাংকাররা বলছেন, সাত দিন ব‌ন্ধের খবরে আজ‌ স্বাভাবিক দি‌নের তুলনায় গ্রাহ‌কের চাপ অনেক বেশি। তবে টাকা জমা দেওয়ার চেয়ে উত্তোলন বেশি করছেন গ্রাহকরা।

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় পরিস্থিতি সামাল দিতে বুধবার থেকে এক সপ্তাহ কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার।  এ কারণে ১৪ থেকে ২১ এপ্রিল বাংলাদেশের সব তফসিলি ব্যাংক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। তবে চালু থাকবে এটিএম এবং ইন্টারনেটের মাধ্যমে লেনদেন।

এদিকে মঙ্গলবার চাঁদ দেখা গেলে বুধবার থেকে বাংলাদেশে রোজা শুরু হবে। টানা বন্ধ শুরুর আগে শেষ কর্মদিবস মঙ্গলবার চাপ বেশি থাকবে বলে বেলা ৩টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংকগুলো।

প্রজন্মনিউজ২৪/ মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ