আইপিএল ইতিহাসে সর্বাধিক ছয়ের রাজা গেইল

প্রকাশিত: ১৩ এপ্রিল, ২০২১ ১০:৫৬:৪৩

আইপিএল ইতিহাসে সর্বাধিক ছয়ের রাজা গেইল

ব্যাট হাতে বিধ্বংসী ক্যারিবিয়ান ব্যাটসম্যান পুরো দুনিয়া জুড়েই ছক্কার ঝড় তুলেছেন। আইপিএল ইতিহাসেও তার ব্যাট থেকেই এসেছে সর্বাধিক ছয়।

প্রতীক্ষিত রেকর্ডটা করেই ফেললেন ক্রিস গেইল। আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩৫০ ছক্কা হাঁকানোর ইতিহাস লিখলেন এই তারকা। প্রমাণ করে দিলেন তিনিই টি-২০ ক্রিকেটের রাজা।

সোমবার ওয়াংখেড়েতে আইপিএল অভিযান শুরু করে রাজস্থান রয়্যালস ও পাঞ্জাব কিংস। এদিন প্রথমে ব্য়াট করে পাঞ্জাব তুলে ২২১ রান। এদিন রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল পাঞ্জাবের হয়ে ইনিংস ওপেন করেন। কিন্তু ১৪ রান করে ফিরে যান ময়াঙ্ক। এরপর রাহুল পাশে পান ক্যারিবিয়ান দৈত্য গেইলকে। দু'জনে জুটি বেঁধে ৬৭ রান যোগ করেন স্কোরবোর্ডে। ২৮ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস খেলে বিনোদন দিয়ে যান গেইল। এদিন ৪টি চার ও ২টি ৬ হাঁকান তিনি। যার সৌজন্যে গেইল ছয় মারার নতুন মাইলস্টোন করেন।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সবথেকে বেশি ছক্কা মারার রেকর্ড বেশ কিছুদিন ধরেই নিজের দখলে রেখেছেন ক্রিস গেইল। তাঁর পিছনে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন এবি ডি'ভিলিয়র্স। তিনি ১৭০টি ম্যাচের ১৫৭ ইনিংসে মেরেছেন ২৩৭টি ছক্কা। তালিকায় তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে মহেন্দ্র সিং ধোনি (২১৬) রোহিত শর্মা (২১৪) ও বিরাট কোহলি (২০১)।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন