লকডাউনে বিশেষ দাবিতে মানববন্ধন করেছে

"বাংলাদেশ সাম্যবাদী আন্দোলন, দিনাজপুর জেলা শাখা"

প্রকাশিত: ১২ এপ্রিল, ২০২১ ০৪:৪২:৫৩ || পরিবর্তিত: ১২ এপ্রিল, ২০২১ ০৪:৪২:৫৩

দিনাজপুর থেকে তাফহিমুল ইসলামঃ

সরকার ঘোষিত চলমান লকডাউনে বিশেষ দাবি জানিয়ে মানব বন্ধন কর্মসূচী পালন করেছে "বাংলাদেশ সাম্যবাদী আন্দোলন, দিনাজপুর জেলা শাখা"। সোমাবার দুপুর ১২ টায় দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে আধঘন্টা ব্যাপি এ কর্মসূচী পালন সংগঠনের প্রায় অর্ধশত সদস্য।

এসময় চাল, তেল ঔষধসহ নিত্যপণ্যের দাম কমানো, শ্রমজীবী নিম্নআয়ের মানুষের জন্য আর্মি রেটে রেশন প্রদান, লকডাউন চলাকালীন নিম্নআয়ের মানুষের জন্য বিনামূল্যে খাদ্য সরবরাহ, প্রয়োজনীয় আয়োজনসহ সারাদেশ করোনা চিকিৎসা নিশ্চিত করণ, শ্রমিক নেতা রহুল আমিনের মুক্তির দাবী সহ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী জানান।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ সাম্যবাদী, কেন্দ্রীয় পাঠচক্র করামের সদস্য মনিরুজ্জামান; বাংলাদেশ সাম্যবাদী,দিনাজপুর জেলা শাখার সদস্য আইজার রহমান; গণতান্ত্রিক  ছাত্র কাউন্সিল, দিনাজর জেলা শাখার সভাপতি অজয় রায়; সমন্বয়ক দিনাজপুর সরকারি  কলেজ শাখার রতন কুমার রায় প্রমুভ।

কর্মসূচী চলাকালীন বক্তরা বলেন, যে সময় আমাদের দেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ সেময় সরকারি-বেসরকারি কোনো প্রতিষ্ঠানের বেতন-ফীদি মওকুফ করা হচ্ছে না। আমরা বলছি যে, যেসময় সব স্কুল কলেজ বন্ধ সেময় কেন শিক্ষার্থীদের বাবা- মায়ের কাছে বেতন নেওয়া হবে, এটা করা যাবে না। এই টাকা শিক্ষাখাতে বরাদ্দ দিয়ে শিক্ষাজীবন কে রক্ষা করতে হবে। সেইসাথে এই বেতন-ফি মওকুফ করার জোর দাবি জানাচ্ছি। 
যেসব শ্রমিকের হাত দিয়ে দেশে কোটি কোটি টাকা আয় হয়। সেই শ্রমিক কে ভয়াবহতার দিকে ঠেলে দিচ্ছে বর্তমান সরকার। আমরা জোর দাবি জানাচ্ছি এই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের জন্য।

বক্তরা আরও বলেন, সকল একজোট হলে এই নির্যাতনের মোকাবেলা সম্ভব। আগামী দিনে কি ভয়াবহ দিন আসবে আমরা জানি না। জনগনের অধিকার নিয়ে রাস্তায় বের হবে তার কোনো নিশ্চয়তা নাই। তাই সকল শ্রমিক দের সংঘবদ্ধ হয়ে এই নির্যাতনের প্রতিবাদ জানাতে হবে। সংঘবদ্ধ আন্দোলনই পারে জুলুম নির্যাতনের অবসান ঘটাতে।

প্রজন্মনিউজ২৪/ এএআই

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ