ব্যাংক লেনদেনে দুই দিনের জন্য নতুন সময়

প্রকাশিত: ১২ এপ্রিল, ২০২১ ১১:৪০:১৮ || পরিবর্তিত: ১২ এপ্রিল, ২০২১ ১১:৪০:১৮

ব্যাংক লেনদেনে দুই দিনের জন্য নতুন সময়

করোনা মহামারি রোধে সরকার গৃহীত বিধিনিষেধের মধ্যে সীমিত পরিসরে চলছে ব্যাংক কার্যক্রম। ব্যাংক লেনদেনে বাংলাদেশ ব্যাংক নির্ধারিত সময় বেধে দেয় সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত। গ্রাহকদের সেবা নিশ্চিত করতে ব্যাংক লেনদেনে সময় বাড়িয়ে দেওয়া হয়েছে দুই দিনের জন্য । আজ (১২ এপ্রিল)ও আগামীকাল (১৩ এপ্রিল) ব্যাংক লেনদেন চলবে সকাল ১০ টা থেকে বেলা ১ টা পর্যন্ত।


গতকাল (১১ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার  ব্যাংকের প্রধান নির্বাহীদের  বরাবর পাঠানো হয়। গ্রাহকদের উপস্থিতি বাড়াতে এই সময় বাড়ানো হয়েছে।

সার্কুলারে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণের বিদ্যমান পরিস্থিতিতে সীমিত পরিসরে ব্যাংকিং সেবা চালু আগামী ১২ এপ্রিল ২০২১ হতে ১৩ এপ্রিল ২০২১ পর্যন্ত দৈনিক ব্যাংকিং লেনদেনের সময়সূচি সকাল ১০টা হতে দুপুর ১টা পর্যন্ত নির্ধারণ করা হলো। এক্ষেত্রে লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ প্রয়োজনে অপরাহ্ণ ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে। উক্ত সার্কুলার লেটারের অন্যান্য নির্দেশনাবলী অপরিবর্তিত থাকবে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ব্যাংকের সান্ধ্যকালীন ও সাপ্তাহিক ছুটিকালীন ব্যাংকিং কার্যক্রম বন্ধ রাখতে হবে। এ ছাড়া এজেন্ট ব্যাংকিং সেবার কার্যক্রম কীভাবে চলবে, ব্যাংকগুলো তা নিজেরাই সিদ্ধান্ত নিতে পারবে। এটিএম বুথে পর্যাপ্ত অর্থ ও অনলাইন ব্যাংকিং কার্যক্রম সার্বক্ষণিক চালু রাখতে উদ্যোগ নিতে বলেছে বাংলাদেশ ব্যাংক।


প্রজন্মনিউজ২৪/এসএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ