২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৭৮

প্রকাশিত: ১১ এপ্রিল, ২০২১ ০৫:১৪:১৭ || পরিবর্তিত: ১১ এপ্রিল, ২০২১ ০৫:১৪:১৭

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৭৮

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৭৮ জনের মৃত্যু হয়েছে। এটি একদিনে মৃত্যুর নতুন রেকর্ড। এসময়ে দেশে নতুন করে শনাক্ত হয়েছে ৫ হাজার ৮১৯ জন।

এর আগে গতকাল সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু হয়েছিল। সবমিলিয়ে দেশে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৮৪ হাজার ৭৫৬ জনে। মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ৭৩৯ জনের।

রোববার (১১ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪ হাজার ২১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৭৬ হাজার ৫৯০ জন।

এ সময়ে ২৯ হাজার ২৯৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ৩৭৬টি। যাতে  শনাক্তের হার ১৯ দশমিক ৮১ শতাংশ।মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫০ লাখ ২ হাজার ৮৬৫টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৮ জনের মধ্যে ৫৩ জন পুরুষ, বাকি ২৫ জন নারী। এদের মধ্যে ৭৭ জন হাসপাতালে মারা গেছেন। মোট মারা যাওয়া ৯ হাজার ৭৩৯ জনের মধ্যে পুরুষ ৭ হাজার ২৭৯ জন, নারী ২ হাজার ৪৬০ জন। মৃত্যুদের মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন ৪৭ জন। এছাড়া চট্টগ্রামে ২০, রাজশাহীতে ৪, খুলনায় ৪, সিলেটে ২ এবং রংপুরে ১ জন মারা গেছেন।

প্রজন্মনিউজ২৪/ মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ