১৪ এপ্রিল কঠোর লকডাউন, বন্ধ হতে পারে আন্তর্জাতিক ফ্লাইট!

প্রকাশিত: ১১ এপ্রিল, ২০২১ ১১:০২:০৮

১৪ এপ্রিল কঠোর লকডাউন, বন্ধ হতে পারে আন্তর্জাতিক ফ্লাইট!


জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বিশেষজ্ঞদের পরামর্শ ও প্রধানমন্ত্রীর নির্দেশে আগামী ১৪ এপ্রিল থেকে সাত দিনের জন্য সারাদেশে কঠোর লকডাউন দেওয়া হবে। এসময় জরুরি সেবা ছাড়া সরকারি-বেসরকারি সব অফিস, গণপরিবহন ও শিল্পকারখানা বন্ধ থাকবে। দেশব্যাপী কঠোর লকডাউন শুরু হতে যাওয়ায় বাংলাদেশ থেকে আন্তর্জাতিক রুটে উড়োজাহাজ চলাচল বন্ধের পরিকল্পনা করছে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

আজ রোববার (১১ এপ্রিল) সংস্থাটির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এ মফিদুর রহমান বলেন, চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করবে লকডাউন সংক্রান্ত সরকারের নির্দেশনার ওপর। কঠোর লকডাউনের কারণে যান চলাচল বন্ধ থাকবে বলে যাত্রীদের বিমানবন্দরে পৌঁছাতে সমস্যা হবে। এর ফলে, দেখা যাবে যাত্রীরা হয়তো তাদের নির্ধারিত ফ্লাইট ধরতে পারছেন না।

এর আগে গত ৫ এপ্রিল থেকে দেশব্যাপী সাত দিনের লকডাউন চলাকালে অভ্যন্তরীণ রুটে সব ফ্লাইট বন্ধ করে দেয় বেবিচক। তবে চলমান প্রথম দফা লকডাউন শেষে ও দ্বিতীয় দফা লকডাউন শুরুর মধ্যবর্তী সময়ে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু হবে কি না তা সরকারের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে বলেও জানিয়েছেন তিনি।

গত বছর মার্চে দেশে করোনা সংক্রমণ শুরু হলে বাংলাদেশ থেকে সব ফ্লাইট বন্ধ রাখা হয়েছিল।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, সংক্রমণ যেভাবে বেড়ে যাচ্ছে, তাতে এই সিদ্ধান্ত নেওয়া ছাড়া আমাদের হাতে অন্য কোনো উপায় ছিল না। যেকোনোভাবেই হোক মানুষকে এসময় ঘরে রাখা হবে। সরকার এই লকডাউন এনফোর্সে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুন বলেন, অফিসিয়াল নির্দেশনা এখনো পাইনি। রোববার গুরুত্বপূর্ণ মন্ত্রী এবং সিনিয়র সচিবদের সমন্বয়ে মিটিং হবে। সেখানেই অফিসিয়াল সিদ্ধান্ত হবে।#

প্রজন্মনিউজ২৪/ফাহাদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ