বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল

প্রকাশিত: ১১ এপ্রিল, ২০২১ ১০:৪২:৪৬

বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল

বার্সেলোনা বনাম রিয়াল মাদ্রিদ, বর্তমান সময়ের দুই প্রতিদ্বন্দ্বির লড়াইটা বেশ জমেছে। লা লিগায় শনিবার রাতে মুখোমুখি হয়েছিল তারা। ম্যাচে দল দখল এবং শটে এগিয়ে থাকলেও হারের স্বাদ নিয়েছে বার্সেলোনা। মৌসুমের দ্বিতীয় ক্লাসিকোয় ২-১ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ।

ম্যাচটিতে ৬৯ ভাগ সময় বল নিজেদের দখলে রেখেছে বার্সা। অপরদিকে রিয়াল মাত্র ৩১ ভাগ সময় বল নিজেদের দখলে রেখেছে। ফলে বোঝা যাচ্ছে বার্সাই বল নিয়ে দৌড়াদৌড়ি করেছে। কিন্তু গোল তাদের চেয়ে একটি বেশি করেছে রিয়াল।

ম্যাচের ১৪ মিনিটের সময় অসাধকরণ ব্যাকহিল থেকে গোল করেন বেনজেমা। ফ্রান্স জাতীয় দলের সাবেক এই স্ট্রাইকার বুড়ো বয়সে রিয়াল মাদ্রিদের হয়ে যে সার্ভিস দিচ্ছেন তা এক কথায় অসাধারণ। বেনজেমার নান্দনিক গোলের পর ফাউল থেকে পাওয়া ফ্রিকিক করে গোল আদায় করে নেন টনি ক্রুস। তার করা শট পেদ্রির পিঠে লেগে জালে জড়িয়ে যায়।

এদিকে এই হারের মাধ্যমে রিয়ালের বিপক্ষে টানা তিনটি ম্যাচে হেরেছে বার্সা। ১৯৭৮ সালের পর এই প্রথম এমন স্বাদ পেতে হলো তাদের। এর মধ্যে এই মৌসুমেই লিগ পর্বের দুটি ম্যাচে হেরেছে কোম্যানের শির্ষ্যরা। ২০০৭-০৮ সালের পর ফের এমন দিন দেখতে হলো বার্সাকে।

এই জয়ে স্প্যানিশ লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো রিয়াল মাদ্রিদ। ৩০ ম্যাচে মোট পয়েন্ট ৬৬। অন্যদিকে সমান ম্যাচে তৃতীয় স্থানে থাকা বার্সার পয়েন্ট সংখ্যা ৬৫। এক ম্যাচ কম খেলে ৬৬ পয়েন্ট ‍তুলে দ্বিতীয় স্থানে নেমে এসেছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন