নরওয়ের প্রধানমন্ত্রীকে লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ০৯ এপ্রিল, ২০২১ ০৬:৩৯:৩৮ || পরিবর্তিত: ০৯ এপ্রিল, ২০২১ ০৬:৩৯:৩৮

নরওয়ের প্রধানমন্ত্রীকে লাখ টাকা জরিমানা

মহামারি করোনাভাইরাস রোধে বেধে দেওয়া বিধিনিষেধ ভঙ্গ করায় নরওয়ের পুলিশ জরিমানা করেছে দেশটির প্রধামন্ত্রী এরনা সলবার্গকে। তিনি বিধিনিষেধ অগ্রাহ্য করে জন্মদিনের অনুষ্ঠানে একত্রিত হয়েছেন। অনুষ্ঠানে সামাজিক দূরত্ব না মানায় দেশটির পুলিশ ২০ হাজার নরওয়েজিয়ান ক্রাউন বা প্রায় দুই লাখ টাকা জরিমানা করেছে এরনা সলবার্গকে। খবর এএফপির।

আজ (৯ এপ্রিল) পুলিশ প্রধান ওল সায়েভেরুড এক সংবাদ সম্মেলনে জানান, সলবার্গকে ২০ হাজার নরওয়েজিয়ান ক্রাউন (প্রায় দুই লাখ টাকা) জরিমানা করা হয়েছে।

পুলিশ জানায়, সলবার্গ ও তার স্বামী সিন্ড্রে ফিনেস যৌথভাবে জন্মদিন পালনের সিদ্ধান্ত নিয়েছিলেন এবং এজন্য রেস্টুরেন্ট ঠিক করেছিলেন। ফিনেস আইন ভঙ্গ করলেও তাকে জরিমানা করেনি পুলিশ। রেস্টুরেন্ট কর্তৃপক্ষও বিধিনিষেধ ভঙ্গ করেছে বলে জানায় পুলিশ। তবে এদেরও জরিমানা করা হয়নি।

এ বছরের ফেব্রুয়ারিতে একটি পাহাড়ের রিসোর্টে ১৩ জন পারিবারিক সদস্য নিয়ে নিজের ৬০তম জন্মদিন পালন করেছিলেন সলবার্গ। এ ঘটনায় গত মাসে ক্ষমাও চেয়েছেন তিনি।

পুলিশ আরো জানায়, এ ধরণের কাজে অধিকাংশ ক্ষেত্রে পুলিশ জরিমানা করে না। কিন্তু বিধিনিষেধ আরোপ করতে সরকারের শীর্ষে ছিলেন প্রধানমন্ত্রী। যদিও আইন সবার জন্য সমান, সবাই আইনের সামনে সমান না। সামাজিক দূরত্বের বিধিনিষেধ মেনে চলতে জনগণের আস্থাকে সমুন্নত রাখার জন্য এই জরিমানা করাটা ঠিক আছে।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এখনও কোনো বক্তব্য আসেনি। দুইবার নির্বাচিত হওয়া প্রধানমন্ত্রী এরনা সলবার্গ করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কঠোর বিধিনিষেধ আরোপ করে সফল হয়েছেন। ইউরোপে যে কয়েকটি দেশে সবচেয়ে কম সংক্রমণ ঘটেছে তার মধ্যে নরওয়ে অন্যতম। তবে সম্প্রতি নরওয়েতে সংক্রমণ আবার বাড়তে শুরু করেছে। এর ফলে মার্চের শেষের দিকে আবারও বিধিনিষেধ কঠোর করেছে সরকার।

প্রজন্মনিউজ২৪/এসএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন