বিসিওয়াইএস’এর বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎযাপন

প্রকাশিত: ০২ এপ্রিল, ২০২১ ০৮:০২:২০ || পরিবর্তিত: ০২ এপ্রিল, ২০২১ ০৮:০২:২০

বিসিওয়াইএস’এর বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎযাপন

বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎযাপনে অনলাইন অনুষ্ঠানের আয়োজন করে চীনে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের অন্যতম সংগঠন বাংলাদেশ-চায়না ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (বিসিওয়াইএসএ)। অনুষ্ঠানে পাঁচটি ক্যাটাগরিতে পাঁচজনকে প্রদান হয় বিসিওয়াইএস কমিউনিটি অ্যাওয়ার্ড- ২০২১। তা আজ (২ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছি সংগঠনটি।

বিসিওয়াইএস এর প্রেসিডেন্ট এ. এ. এম. মুজাহিদের সভাপতিত্বে অনুষ্ঠানটি আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মইনুল ইসলাম মূল বক্তব্য উপস্থাপন করেন।

বক্তব্যে তিনি , চীনের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন এবং এক দশক আগের চীনের পরিস্থিতি ও বর্তমান অগ্রগতির কথা বলেন। পাশাপাশি, বর্তমানে চীন প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থী ও কর্মজীবীদের দু’দেশের সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখার ব্যাপারে দিক-নির্দেশনা দেন।

অনুষ্ঠানে এ বছর আউটস্টান্ডিং জার্নালিস্ট অ্যাওয়ার্ড, আউটস্টান্ডিং ভলান্টিয়ার অ্যাওয়ার্ড, আউটস্টান্ডিং রাইটার অ্যাওয়ার্ড এবং আউটস্টান্ডিং ভিজুয়াল আর্টিস্ট এই  পাঁচটি ক্যাটাগরিতে পাঁচজনকে প্রদান হয় বিসিওয়াইএস কমিউনিটি অ্যাওয়ার্ড- ২০২১।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে চমৎকার এ আয়োজনের জন্য বিসিওয়াইএসএ-কে ধন্যবাদ জানান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসিবে সংযুক্ত হওয়া  বাংলাদেশে নিযুক্ত চীনা দূতাবাসের কালচারাল সেকশনের ফার্স্ট সেক্রেটারি মিস জুলিয়া ইয়ু ঝু। এ সময় তিনি উপস্থিত শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যার কথা শোনেন, শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং যথাসময়ে তাদের চীনে ফিরে যাবার ব্যাপারে আশ্বস্ত করেন।

বাঙালি জাতির পিতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসীম অবদানের কথা স্মরণ করে মুক্তিযুদ্ধে শহীদ ও বীরঙ্গনাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান বিসিওয়াইএস এর প্রেসিডেন্ট এ. এ. এম. মুজাহিদ। 

প্রজন্মনিউজ২৪/এসএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ