মুমিনুলসহ ৯জনকে বাদ দিয়েই এনসিএলের দ্বিতীয় পর্ব

প্রকাশিত: ২৯ মার্চ, ২০২১ ০৬:০৩:৪০

মুমিনুলসহ ৯জনকে বাদ দিয়েই এনসিএলের দ্বিতীয় পর্ব

করোনা আক্রান্ত হওয়ার কারণে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ড থেকে টেস্ট অধিনায়ক মুমিনুল হককে সরিয়ে নেয়া হয়েছে। কোভিড-১৯ টেস্টে পজিটিভ হওয়ার কারণে তাকেসহ মোট ৯ ক্রিকেটারকে বাদ দিয়েই আজ শুরু হলো এনসিএলের দ্বিতীয় রাউন্ড।

চলতি মাসের শুরুতেই কোভিড-১৯ পজিটিভ হিসেবে ধরা পড়েন মুমিনুল। গত বছর নভেম্বরেও একবার করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। সেবার কিছু উপসর্গও দেখা গিয়েছিল। তবে করোনা রিপোর্ট নেগেটিভ আসার কারণে, ২২ মার্চ জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে চট্টগ্রাম বিভাগের হয়ে খেলেছিলেনও তিনি।

সাদমান ইসলাম এবং এবাদত হোসেনও সম্প্রতি কোভিড-১৯ আক্রান্ত হয়েছিলেন। এ কারণে এই দু’জনকেও সরিয়ে রাখা হয়েছে দ্বিতীয় রাউন্ড থেকে। সাদমান ইসলাম তো প্রথম রাউন্ডেও তার দল ঢাকা মেট্রোপলিশের হয়ে খেলতে পারেননি। তবে এবাদত হোসেন খেলেছেন সিলেট বিভাগের হয়ে।

মুমিনুল, সাদমান এবং এবাদত- এই তিনজনই হচ্ছেন টেস্ট দলের খেলোয়াড় এবং আসন্ন শ্রীলঙ্কা সফরে এই তিনজনেরই দলে থাকার সম্ভাবনা রয়েছে। এ কারণেই মূলতঃ এই তিন ক্রিকেটারকে বিশ্রাম দেয়া হয়েছে জাতীয় ক্রিকেট লিগের ম্যাচ খেলা থেকে।

এছাড়া আরও ৬জন ক্রিকেটারের করোনা টেস্টের রিপোর্ট এসেছে ‘ইনভ্যালিড’। বিসিবি জানিয়েছে, এ কারণে এনসিএলের দ্বিতীয় রাউন্ডে তাদের অংশগ্রহণ স্থগিত রাখা হয়েছে। বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ বা এনসিএল। আবার চলতি মৌসুমে একমাত্র প্রথম শ্রেণির টুর্নামেন্ট। জাতীয় লিগ শেষ হওয়ার পরই, আগামী মে মাসে শুরু হওয়ার কথা রয়েছে লিস্ট ‘এ’ টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগ।

প্রজন্মনিউজ২৪/ মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ