মাদ্রাসাতুল হাসানাইন সিলেটে চলছে বেফাকের কেন্দ্রীয় পরিক্ষা

প্রকাশিত: ২১ মার্চ, ২০২১ ১০:২৫:১১

মাদ্রাসাতুল হাসানাইন সিলেটে চলছে বেফাকের কেন্দ্রীয় পরিক্ষা

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট প্রতিনিধি: বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকের ফাইনাল পরীক্ষার একটি অন্যতম সেন্টার (মহিলা) মাদরাসাতুল হাসানাইন সিলেট।

বৃহস্পতিবার (১৮ মার্চ) ১ম দিন থেকে শুরু করে আজ শনিবার (২০মার্চ) ৩য় দিনের পরীক্ষা সুন্দর ও সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। বোর্ডের নিযুক্ত সেন্টারের প্রধান নাগরান মাওলানা আব্দুল মালিক ও জামিয়া মাদানিয়া কাজির বাজার মাদ্রাসার সহকারী শিক্ষা সচিব মাওলানা আব্দুল খালিক সাহেবদ্বয় ১ম দিন পরীক্ষার হল পরিদর্শন করে মনোমুগ্ধকর ও মনোরম পরিবেশে আভিভৃত হয়ে মাদরাসা কর্তৃপক্ষকে আন্তরিক মোবারকবাদ জানান।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৮ মার্চ) সারা দেশে একযোগে শুরু হয়েছে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-এর ৪৪তম কেন্দ্রীয় পরীক্ষা। চলবে আগামী ২৫ মার্চ (বৃহস্পতিবার) পর্যন্ত। সারাদেশে মোট ১,১৮৬টি পরীক্ষা কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বেফাক থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানা যায়, এ বছর ফযিলত, সানাবিয়া, মুতাওয়াসসিতাহ, ইবতেদাইয়্যাহ, তাহফিযুল কুরআন এবং ইলমুত তাজবিদ ওয়াল ক্বিরাআত মারহালার মোট ২,০৮,৯৯৩ জন শিক্ষার্থী কেন্দ্রীয় পরীক্ষায় অংশ নিচ্ছে। এরমধ্যে ছাত্র সংখ্যা ১,০২,৫৮৪ জন এবং ছাত্রী সংখ্যা ১,০৬,৪০৯ জন।#

প্রজন্মনিউজ২৪/ফাহাদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ