দ্রুত বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণের দাবি বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির

প্রকাশিত: ২০ মার্চ, ২০২১ ০৪:১৯:৩২ || পরিবর্তিত: ২০ মার্চ, ২০২১ ০৪:১৯:৩২

দ্রুত বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণের দাবি বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির

দ্রুততম সময়ের মধ্যে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ এবং যুগোপযোগী ও আধুনিক মেডিকেল সেন্টার চালু করে শিক্ষার্থীদের সঠিক চিকিৎসা সেবা নিশ্চিতের দাবি জানিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

গত সোমবার (১৫ মার্চ) শিক্ষক সমিতির গৃহীত সিদ্ধান্তের প্রেক্ষিতে সংগঠনটির সভাপতি ড. মোঃ কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক আবু সালেহ স্বাক্ষরিত স্মারকলিপিটি গত বৃহস্পতিবার (১৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. একিউএম মাহবুব এর দপ্তরে হস্তান্তর করা হয়।

স্মারকলিপিতে বলা হয়, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত, তারই জন্মস্থান গােপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদীন ধরে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণে কোন দৃশ্যমান উদ্যোগ গ্রহণ করা হয়নি, যা অত্যন্ত দুঃখজনক বলে শিক্ষক সমিতি মনে করে। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকাল থেকে দায়িত্বপ্রাপ্ত প্রশাসনের অবহেলা ও খামখেয়ালি মনােভাবের কারণেই জাতির পিতার ম্যুরালটি আজও নির্মাণ করা হয়নি। আমরা বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি খুবই দ্রুততম সময়ে বঙ্গবন্ধু মুরাল নির্মাণের জোর দাবি জানাচ্ছি।’

শিক্ষকরা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারটিও দীর্ঘদিন ধরে অবহেলায় চিকিৎসা সেবা দানের অনুপযোগী রয়েছে। বর্তমানে যে সেবা প্রদান করা হয় বিশেষ করে সাধারণ শিক্ষার্থীদের, তা পর্যাপ্ত নয় বলে শিক্ষক সমিতি মনে করে। তাই দ্রুততম সময়ে যুগােপযােগী ও আধুনিক মেডিকেল সেন্টার চালু করে সঠিক চিকিৎসা সেবা নিশ্চিতের জোর দাবি জানাচ্ছি।’

সেই সাথে বিশ্ববিদ্যালয়ে জরুরি সেবা দানে একটি নতুন অ্যাম্বুলেন্স সংযােজন করা ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ২৪ ঘন্টা চিকিৎসা সেবা সুনিশ্চিত করার জোর দাবি জানান শিক্ষকরা।

প্রসঙ্গত, ২০১৫ সাল থেকে শুরু হওয়া বশেমুরবিপ্রবি অধিকতর উন্নয়ন প্রকল্পের অধীনে বশেমুরবিপ্রবিতে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণের কথা থাকলেও এখন পর্যন্ত ম্যুরালের নির্মাণ কাজ শুরু হয়নি।

প্রজন্মনিউজ২৪/গাজীআক্তার

এ সম্পর্কিত খবর

বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক সাময়িক বরখাস্ত

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

বাংলা কলেজের ছাত্র না হয়েও তারা কলেজ ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারি

গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এ আন্দোলনে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল

কিডনি ভালো রাখতে এই ৫ খাবার প্রতিদিন খাচ্ছেন তো?

সিমান্তে পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণ

পবিত্র মাহে রমজান উপলক্ষে ইউআইটিএস-এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

ঈদে ঢাকা ছাড়বে দেড় কোটির বেশি মানুষ, ছুটি ২ দিন বাড়ানোর দাবি

উচ্চমূল্যের মুঠোফোন প্যাকেজ গ্রাহকদের দুর্ভোগ বাড়িয়েছে

ভারত বিষয়ে কৌশল ঠিক করছে বিএনপি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ