জাতির পিতার ১০১ চিত্রকর্মে সেজেছে রাজু ভাস্কর্য

প্রকাশিত: ১৮ মার্চ, ২০২১ ১০:৫৪:৩০

জাতির পিতার ১০১ চিত্রকর্মে সেজেছে রাজু ভাস্কর্য

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে তার ১০১টি চিত্রকর্মে সজ্জিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য। প্রতিটি চিত্রকর্মের সাথে শোভা পাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাণী আর নানা স্লোগান।

বুধবার থেকে 'বঙ্গবন্ধুকে জানলে জানা যাবে বাংলাদেশকে' শিরোনামে 'মুজিব শতবর্ষের'র লোগোর এই প্রদর্শনী দেখা যাচ্ছে। মুজিব শতবর্ষ উদযাপনে এমন আয়োজন করেছেন কিশোরগঞ্জের বাজিতপুর সরকারি কলেজের সমাজকর্ম বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হৃদয় মিয়া। 

চিত্রকর্মের ফাঁকে ফাঁকে লেখা আছে, 'শেখ মুজিব মানেই বাঙালি জাতির অস্তিত্ব', 'মুজিব মানেই মুক্তি, মুজিব মানই আমার শক্তি', 'শেখ মুজিব মানেই বাঙালির অবিরাম মুক্তি সংগ্রাম', 'দীপ্ত শপথ মুজিব বর্ষে আমরা যাবো সবার শীর্ষে' প্রভৃতি স্লোগান।

প্রদর্শনীর আয়োজক হৃদয় জানান, তিনি গত বছরের মার্চ মাসে মুজিব বর্ষের শুরু থেকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুকে নিয়ে এক হাজার চিত্রকর্ম করার পরিকল্পনা করেছেন। এখন পর্যন্ত আড়াই'শটির কাজ শেষ করতে পেরেছেন। এর মধ্য থেকে ১০১ টি দিয়ে রাজু ভাস্কর্য সাজানো হয়েছে।

এর আগে, গতবছর নিজ এলাকার স্কুল, কলেজ, কমিউনিটি সেন্টারসহ অনেক জায়গায় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের লগো এঁকেছেন বলে জানান হৃদয়। করোনার সময়ও করেছেন নানারকম সচেতনতামূলক লেখালেখির কাজ। এর সব কাজই করেছেন নিজের আর তার মায়ের দেওয়া অর্থে।।

প্রদর্শনী ঘিরে প্রত্যাশা জানতে চাইলে হৃদয় বলেন, অনেকে এখানে এসে ছবি তুলছে, ঘুরে ঘুরে দেখছে। আমি চাই সবাই যেন এখানে লেখা বঙ্গবন্ধুর বাণীগুলো হৃদয়ে ধারণ করে, তার আদর্শ অনুসরণ করে।

প্রজন্মনিউজ২৪/নাজমুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ