সুদের টাকা দিতে না পারায় নারীকে গাছে বেঁধে নির্যাতন

প্রকাশিত: ১৭ মার্চ, ২০২১ ০৭:১৩:০৯ || পরিবর্তিত: ১৭ মার্চ, ২০২১ ০৭:১৩:০৯

সুদের টাকা দিতে না পারায় নারীকে গাছে বেঁধে নির্যাতন

কক্সবাজারের চকরিয়ায় আসল সুদের টাকা পরিশোধ করতে না পারায় এক গৃহবধূকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে শওকত ওসমান নামের এক যুবকের বিরুদ্ধে। ওই নারীকে নির্যাতনের একটি ভিডিও  ভাইারালা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

জানা গেছে, মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের মোরাপাড়ার হাপানিয়াকাটা এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বুধবার (১৭ মার্চ) শওকত ওসমানের বাবা জহির আহমদকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। একইসঙ্গে ভুক্তভোগী নারীকে পুলিশ হেফাজতে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে।

 

ভিডিওতে দেখা যায়, ওই নারীকে পরনের শাড়ির আঁচল দিয়ে একটি গাছের সঙ্গে বেঁধে রাখেন সুদ কারবারি শওকত ওসমান। এ সময় তিনি বাঁধন খুলে দিতে বলেন। শওকত উল্টো কিল-ঘুষি মারেন। আরেকজন বয়স্ক নারী এসে একটি লাঠি দিয়ে ওই নারীকে খোঁচা দিতে থাকেন। এক পর্যায়ে শওকত গৃহবধূর শ্লীলতাহানির চেষ্টা করেন এবং চুলের মুটি ধরে গাছের সঙ্গে বাঁধেন। এ সময় স্থানীয় বেশ কয়েকজন নারী তাকে উদ্ধার করতে গেলে তাদেরকেও ধাক্কা দিয়ে ফেলে দেন শওকত ওসমান।

বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার জানান, ঘটনাটি জানার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। এলাকার লোকজনের সঙ্গে কথা বলে ঘটনার সত্যতা পাওয়া গেছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিকে জানানো হয়েছে। আমি চাই এ ঘটনার একটি দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের জানান, ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখার পরপরই পুলিশ ফোর্স ঘটনাস্থলে পাঠাই। অভিযুক্ত শওকতকে না পাওয়ায় তার বাবা জহির আহমদকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

প্রজন্মনিউজ২৪/এসএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ