শেষ টি-টোয়েন্টি জিতে সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশিত: ০৮ মার্চ, ২০২১ ১১:৩৮:৩০

শেষ টি-টোয়েন্টি জিতে সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ

শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে জিতে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ নির্ধারণী এই ম্যাচে ৩ উইকেটের জয় নিয়ে মাঠ ছেড়েছে ক্যারাবিয়ানরা।

সোমবার অ্যান্টিগায় টস জিতে ব্যাটিং করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৩১ রান করে শ্রীলঙ্কা। শুরুতেই ২ ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে সফরকারীরা। দ্রুত সাজঘরে ফেরেন ৩ নম্বরে নামা নিরোশান ডিকওয়ালা।

এরপর দলের হাল ধরেন দীনেশ চান্দিমাল। দলের হয়ে সর্বোচ্চ  ৫৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ৪৬ বলে ৩টি চারের মারে  চান্দিমালের ইনিংসটি সাজানো ছিল। ৩৫ বলে ৪৪ রান করে তার সঙ্গে অপরাজিত ছিলেন অ্যাশেন বান্দারা। ১১ রান আসে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের ব্যাট থেকে।

ক্যারিবিয়ানদের হয়ে ১টি করে উইকেট নেন ফ্যাবিয়ান অ্যালেন, কেভিন সিনক্লিয়ার, জেসন হোল্ডার ও ওবেড ম্যাককয়।

লক্ষ্য তাড়া করতে নেমে লেন্ডল সিমন্স-এভিন লুইসের ব্যাটে দারুণ শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। ২১ রানে লুইস আউট হলে দলীয় ৩৭ রানে ভাঙে ওপেনিং জুটি। এরপর থেকে নিয়মিত বিরতি থেকে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। সিমন্স সর্বোচ্চ ২৬ রান করেন।

লঙ্কান ঘূর্ণিতে ১০০ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক পোলার্ড ফেরেন ০ রানে। ক্রিস গেইলের ব্যাট থেকে আসে ১৩ রান। নিকোলাস পুরান সাজঘরে ফেরেন ২৩ রান করে। দলকে জয় এনে দিয়ে মাঠ ছেড়েছেন হোল্ডার-ফ্যাবিয়ান অ্যালেন। হোল্ডার ১৪ ও অ্যালেন ২১ রান অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন লকসন সান্দাকান। ২টি করে উইকেট নেন দুশমানথা চামিরা ও হাসারাঙ্গা ডি সিলভা।

প্রজন্মনিউজ২৪/লিংকন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন