পেঁয়াজের দাম কেজিতে বাড়ল ১০ টাকা

প্রকাশিত: ০৭ মার্চ, ২০২১ ০৫:৫৭:৩০

পেঁয়াজের দাম কেজিতে বাড়ল ১০ টাকা

এক দিনের ব্যবধানে বেড়েছে পেয়াজের দাম। খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজের দাম বেড়েছে ১০ টাকা পর্যন্ত। পাইকারি বাজারে  বেড়েছে ৯ টাকা পর্যন্ত।

 

পাইকারি ব্যবসায়ীরা বলছেন, বাজারে এখন দেশি মুড়ি কাটা (পেয়াজের জাত) পেঁয়াজ বিক্রি হচ্ছে। এই পেয়াজের সরবরাহ কমে আসছে। এ কারণে দাম বেড়েছে পেঁয়াজের।

 

তবে খুচরা বিক্রেতারা জুড়ে দিয়েছেন ভিন্ন  কারণ। তারা বলছেন, পেঁয়াজের সরবরাহ কমার সাথে সাথে এগিয়ে আসছে রোজা। রোজাতে যেন নতুন করে দাম বাড়াতে না হয় তাই আগেভাগেই দাম বাড়িয়ে নিচ্ছে। যেন কেউ অভিযোগ না করতে পারে যে, রোজাতে পেঁয়াজের দাম বাড়িয়েছে।

 

রোববার রাজধানীর বিভিন্ন বাজারের খুচরা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মানভেদে প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৮ টাকা। যা গত শুক্রবারও ৩০ থেকে ৩৫ টাকার মধ্যে ছিল। কিন্তু শনিবার পাইকারি বাজারে পেঁয়াজের দাম বেড়ে গেছে। এ কারণে খুচরা ব্যবসায়ীরাও দাম বাড়িয়ে পেঁয়াজ বিক্রি করছেন।

 

শ্যামবাজার পেঁয়াজ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও রাজ ট্রেডার্সের মালিক হাজী মোহাম্মদ মাজেদ এ বিষয়ে বলেন, আগে আমরা পেঁয়াজের কেজি ২৭-২৮ টাকা বিক্রি করেছি। এখন ৩৬-৩৭ টাকা কেজি বিক্রি হচ্ছে। কাঁচামালের দাম কখন বাড়ে কখন কমে বলা মুশকিল।এখন বাজারে যে পেঁয়াজ পাওয়া যাচ্ছে তা মুড়িকাটা। বাজারে এই পেঁয়াজের সরবরাহ কমে গেছে, এ কারণে দাম বেড়েছে। তবে ১৫-২০ দিন পর হালি পেঁয়াজ (ভালো মানের) ওঠা শুরু হবে। তখন পেঁয়াজের দাম কমে যাবে। সে হিসাবে আমাদের ধারণা এবার রোজায় পেঁয়াজের দাম না বেড়ে উল্টো কমতে পারে।

 

প্রজন্মনিউজ২৪/এসএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ