নিউজল্যান্ডে শক্তিশালী ভূমিকম্প, টেরেই পাননি তামিম-মুশফিকরা

প্রকাশিত: ০৫ মার্চ, ২০২১ ১১:৩৪:০৯

নিউজল্যান্ডে শক্তিশালী ভূমিকম্প, টেরেই পাননি তামিম-মুশফিকরা

একের পর এক ভূমিকম্পে কেঁপে উঠেছে নিউজিল্যান্ড। রিখটার স্কেলে ৭.২ মাত্রার পর শুক্রবার সকালে ৮ দশমিক ১ মাত্রার আরও শক্তিশালী একটি ভূমিকম্প আঘাত হেনেছে দেশটিতে। সেখানে সফররত বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে দেশে থাকা ভক্তদের দুশ্চিন্তার যেন কোনো শেষ নেই। তবে সে শঙ্কা উড়িয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। নিউজিল্যান্ড থেকে সবাইকে চিন্তামুক্ত থাকার বার্তা দিয়েছেন তিনি।

দেবাশীষ জানান, ‘ভূমিকম্পের উৎপত্তিস্থল নিউজিল্যান্ডের নর্থ আইল্যান্ড। দল আছে সম্পূর্ণ বিপরীত জায়গায়, সাউথ আইল্যান্ডে। দুই দ্বীপের মাঝে প্রায় হাজার কিলোমিটারের পথ। আমরা জেনেছি ৭.২ মাত্রার ভূমিকম্প ছিল এটি। তবে এতদূর এর প্রভাব এসে পড়ার কথা না।’

দেবাশীষ আরও বলেন, ‘আমরা ঘুমিয়ে ছিলাম। তেমন কিছু বুঝতে পারিনি। পরে শুনেছি দু-একজন অনুভব করতে পেরেছে। জানি না ঠিক। তারা জেগে থাকার জন্য অনুভব করতে পেরেছে কি না। সাধারণত তাদের অনুভব করার কথা না। মোটামুটি সবার সঙ্গে আমার কথা হয়েছে। অনেকেই বলেছে তারা বুঝতেই পারেনি কখন ভূমিকম্প হয়েছে।’

বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ২৭ মিনিটে প্রথম ৭ দশমিক ২ মাত্রার এবং ভোর ৬টা ৪১ মিনিট দ্বিতীয়বার ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠেছিল দেশটি। এরপর আবার শুক্রবার সকালে ৮ দশমিক ১ মাত্রার শক্তিশালী আরও একটি ভূমিকম্প আঘাত হেনেছে।

তিন ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ডে অবস্থান করছে টাইগাররা। সেখানে সাত দিনের রুম কোয়ারেন্টাইন শেষে খানিক অনুশীলনের সুযোগ মিললেও ১৪ দিনের কোয়ারেন্টাইন প্রক্রিয়া শেষ করে তবেই পুরদমে বাইরে যাওয়ার ছাড়পত্র মিলবে তাদের। তার আগে দলের সবার সঙ্গে সবার দেখা হওয়ার সুযোগ নেই। তবে দেবাশীষ খোঁজ নিয়ে দেখেছেন, আতঙ্কিত নন কেউই।

প্রজন্মনিউজ২৪/সাইফুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন