রংপুরে মার্কেটে আগ্নিকাণ্ড, কোটি টাকার ক্ষতি

প্রকাশিত: ০২ মার্চ, ২০২১ ১২:১৪:২১

রংপুরে মার্কেটে আগ্নিকাণ্ড, কোটি টাকার ক্ষতি

রংপুর নগরীর স্টেশন রোড এলাকায় জামাল মার্কেটের নিচতলায় আগুনে অন্তত ২০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে কয়েক কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন। খবর পেয়ে রংপুর ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে এসে দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

পুলিশ জানায়, মঙ্গলবার (২ মার্চ) ভোর সাড়ে ৫ টার দিকে মার্কেটের পেছনে কাপড়ের দোকান ও গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই পুরো মার্কেটে আগুণ ছড়িয়ে পড়ে। এতে ২০টি দোকান ও গোডাউন পুড়ে যায়। 

জামাল মার্কেটের ব্যবসায়ীরা জানান, বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুন লেগেছে বলে তারা ধারণা করছেন। আগুন লাগার পর দুই ব্যবসায়ী অসুস্থ হয়ে পড়লে তাদের দ্রুত হাসপাতালে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শী মার্কেটের কর্মচারী আফজাল হোসেন জানান, মার্কেটের পেছনে অনেকগুলো গুদাম রয়েছে। যেহেতু পুরো নিচতলা কাপড়ের মার্কেট, সে কারণে গুদামগুলোয় রেডিমেট শার্ট, জামা, মেয়েদের কাপড়, বোরকাসহ বিভিন্ন ধরনের কাপড়ের দোকানের মালামাল গুদামে থাকে। তিনি মার্কেটের ভেতরেই থাকেন। হঠাৎ করে মার্কেটের পিছন থেকে আগুনের লেলিহান শিখা দেখে চিৎকার শুরু করেন। এ সময় আশপাশের লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেন।

মার্কেট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন জানান, ওই মার্কেটে প্রায় সকলেই কাপড় ব্যবসায়ী। আজ মঙ্গলবার ভোর ৫টার দিকে মার্কেটে আগুন দেখে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। অগ্নিকাণ্ডে মার্কেটের দুই লাইনের অন্তত ২০টি দোকান পুড়ে যায়। এতে কয়েক কোটি টাকার বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

মার্কেটের ব্যবসায়ী শাহ আলম জানান, তার গুদামে প্রায় এক কোটি টাকার মালামাল ছিল। সব পুড়ে গেছে। তিনি নিঃস্ব হয়ে গেছেন। একই কথা জানালেন ব্যবসায়ী মমতাজ আলী, আকবর আলীসহ অনেকে।

রংপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক অহিদুল ইসলাম জানিয়েছেন, আগুন লাগার খবর পেয়ে প্রথমে ৮ টি ইউনিট পরে অন্য এলাকা থেকে আরও ২টিসহ মোট ১০টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও নিশ্চিত নন তারা।#

প্রজন্মনিউজ২৪/ফাহাদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ