১০ বছরে দেশের অর্থনীতি শক্তিশালী হয়েছে: অর্থমন্ত্রী

প্রকাশিত: ০১ মার্চ, ২০২১ ০৪:৪৬:৩৭

১০ বছরে দেশের অর্থনীতি শক্তিশালী হয়েছে: অর্থমন্ত্রী

গত দশ বছরে দেশের অর্থনীতি শক্তিশালী হয়েছে। অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। অর্থনীতি আরো শক্তিশালী করতে, দেশের সকল সরকারি সম্পদ বীমার আওতায় আনার কাজ করছে বর্তমান সরকার। এসব পদক্ষেপ বাস্তবায়নে রাখতে হবে জোড়ালো ভূমিকা।

 

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আজ (১ মার্চ) জাতীয় বীমা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

অর্থমন্ত্রী বলেন, উন্নত দেশে সব ধরনের সম্পদের বীমা রয়েছে। বাংলাদেশের অর্থনীতিও এগিয়ে যাচ্ছে। অর্থনীতি আরো শক্তিশালী করতে, দেশের সকল সরকারি সম্পদ বীমার আওতায় আনার কাজ করছে বর্তমান সরকার। দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যেতে পারে জীবন বীমা খাত। এক্ষেত্রে জীবন বীমার প্রিমিয়াম জনগণের সক্ষমতার মধ্যে নিয়ে আসতে হবে।

 

তিনি বলেন, জাতির পিতা আমাদের স্বাধীনতা দিয়েছেন। কিন্তু অর্থনৈতিকভাবে স্বাধীন করে যেতে পারেননি। প্রধানমন্ত্রী আমাদেরকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার কাজ করে যাচ্ছেন। গত দশ বছরে দেশের অর্থনীতি শক্তিশালী হয়েছে। অর্থনীতির সঙ্গে তাল মিলিয়ে প্রধানমন্ত্রী দেশের বীমা খাতের উন্নয়নে নানা কর্মসূচি হাতে নিয়েছেন। বর্তমান সরকারের আমলেই বীমা আইন-২০১০ প্রণয়ন করা হয়েছে। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গঠন করা হয়েছে। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ বীমা খাতের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে।

 

অগ্নি বীমার প্রিমিয়াম হার কমানোর পরামর্শ দেন। এরই সাথে বীমার প্রতি সাধারণ মানুষের আস্থা বাড়াতে বীমা কোম্পানির মালিক ও বীমা পেশাজীবীদের কাজ করার আহ্বান জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

প্রজন্মনিউজ২৪/এসএ

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ