ইয়াসিরের ৮ রানের আক্ষেপ!

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারী, ২০২১ ১১:৪৫:১৯

ইয়াসিরের ৮ রানের আক্ষেপ!

আয়ারল্যান্ড ইমার্জিং দলের বিপক্ষে একমাত্র চার দিনের ম্যাচের দ্বিতীয় দিন স্বাগতিক বাংলাদেশ প্রথম ইনিংসে অল-আউট হয়েছে ৩১৩ রানে। দিনশেষে নিজেদর দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৩৫ রান তুলেছে আয়ারল্যান্ড। এখনও বাংলাদেশ ১২৭ রানে এগিয়ে। তবে একমাত্র আফসোস হয়ে রইল ইয়াসির আলী চৌধুরীর সেঞ্চুরি মিস। দারুণ খেলতে থাকা ইয়াসির সেঞ্চুরি থেকে মাত্র ৮ রান দূরে আউট হয়ে যান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে চলতি ম্যাচে ১ উইকেটে ৮১ রান নিয়ে শনিবার দিন শুরু করা বাংলাদেশকে ভালো সূচনা এনে দেন সাইফ ও মাহমুদুল হাসান জয়। কিন্তু দুজনের কেউই ফিফটি করতে পারেননি। পরপর দুই ওভারে সাইফ ৪৯, মাহমুদুল ৪২ রানে আউট হয়ে যান। সাইফ কট বিহাইন্ডের সিদ্ধান্ত মানতে না পেরে কিছুক্ষণ আম্পায়ারের সঙ্গে তর্ক করেন। কিন্তু এতে কোনো কাজ হয়নি। এরপর তৌহিদ হৃদয়কে নিয়ে জুটি গড়েন ইয়াসির।

এই দুজনের ১১২ রানের জুটিতে এগিয়ে যেতে থাকে বাংলাদেশ। ৩৬ রান করা তৌহিদকে এলবিডব্লিউ করে প্রতিরোধ ভাঙেন জোনাথান গার্থ। এরপর পিটার চেইসকে বাউন্ডারি মেরে ৬৮ বলে ফিফটি স্পর্শ করেন ইয়াসির। দারুণ ব্যাটিংয়ে তিনি সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন। নার্ভাস নাইন্টিতে গিয়ে হয়তো মানসিক চাপে ভূগছিলেন। না হলে অপ্রয়োজনীয় শট খেলতে গিয়ে উইকেট ছুড়ে আসতেন না। ১১৫ বলে ৮ চার ৫ ছক্কায় গড়া ইয়াসিরের ইনিংসটির করুণ পরিণতি হয়। বাংলাদেশ থামে ৩১৩ রানে।

প্রজন্মনিউজ২৪/সাইফুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন