লালমনিরহাট পাটগ্রামে ফের ইউএনও বদলি

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারী, ২০২১ ০৫:৫৮:১২

লালমনিরহাট পাটগ্রামে ফের ইউএনও বদলি

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন নাহারকে জনস্বার্থে প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছেন জনপ্রশাসন মন্ত্রনালয়।

লালমনিরহাটের পাটগ্রাম থেকে তাকে প্রত্যাহার করে ভূমি মন্ত্রনালয়ের অধীনে জামালপুর ইনচার্জ করা হয়েছে। অবিলম্বে এ আদেশ কার্যকর করা হবে বলে প্রজ্ঞাপন সুত্রে জানা গেছে।

এদিকে, পাটগ্রাম পৌরসভা নির্বাচনের পর ইউএনও কামরুন নাহার তিন দিনের ছুটিতে নিজ বাড়ী গাজীপুর গেছেন। তিনি ফিরে আসতে না আসতেই বদলি'র আদেশ চলে এসেছে। তিনি আগামী শনিবার পাটগ্রাম এসে যে কোন সময় চলে যেতে পারেন বলে জানা গেছে। পাটগ্রাম উপজেলার পার্শ্ববতী উপজেলা হাতীবান্ধা'র ইউএনও সামিউল আমিন এবং পাটগ্রামে একই সময় যোগদান করেন ইউএনও আব্দুল করিম। তিনি পাটগ্রাম থেকে বদলি হয়েছেন ঠাকুরগাঁও এর হরিপুর। এরপর দিনাজপুর নবাবগঞ্জ থেকে পাটগ্রামে এসেছেন ইউএনও মশিউর রহমান। তিনিও বদলি হলেন প্রথমে রাজশাহী এরপর চাপাইনবাবগঞ্জের সোনাহাট উপজেলা ইউএনও হিসেবে।

ইউএনও মশিউর রহমান যাওয়ার পর পাটগ্রামের দায়িত্বে ছিলেন হাতীবান্ধা ইউএনও সামিউল আমিন। এরপর ৫ মাস দায়িত্ব পালন করেন এসিল্যান্ড দিপক কুমার দেব শর্মা। তিনিও প্রমোশন পেয়ে চলে যান কুড়িগ্রাম ভুরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে।

পাটগ্রাম উপজেলায় একজন ইউএনও টিকতে পারছেন না কেন? এমন প্রশ্ন এখন সচেতন মহলে। ইউএনও হিসেবে এখানে কেউ আসতে চায় না এমন গুজবও রয়েছে।

এর আগে পাটগ্রামে ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার, দিনাজপুর থেকে মোস্তাফিজুর রহমান ও লালমনিরহাট সদর থেকে জয়ন্তী রায় কে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব দিলে তাঁরা কেউ এখানে আসতে চাননি।

কী সেই অদৃশ্য ক্ষমতা যে কোন দক্ষ, ভাল অফিসার এখানে টিকতে পারেননা। গোয়েন্দাবাহিনীকে আসল রহস্য উদঘাটন করা জরুরী বলে মনে করছেন অনেকে। যোগদানের ৬ মাসের মধ্যে কামরুন নাহারকে বদলি করা হলো।

প্রজন্মনিউজ২৪/এমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ