ফেনীতে কারখানায় আগুন লেগে ক্ষতি হয়েছে ৩০ কোটি টাকা

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারী, ২০২১ ০৩:৩৮:৩০

ফেনীতে কারখানায় আগুন লেগে ক্ষতি হয়েছে ৩০ কোটি টাকা

ফেনী কাশিমপুরে স্টার লাইন ফুড প্রোডাক্টস কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড ঘটেছে। আগুন নিয়ন্ত্রণের ফায়ার সার্ভিসের নয় ইউনিট সাড়ে সাত ঘন্টা কাজ করেছে। পুড়েছে শুকনো খাবার সহ কারখানার যন্ত্রপাতি।ঘটনায় ক্ষতির কারখানার ক্ষতির হিসাব মনে করা হচ্ছে ৩০ কোটি টাকার বেশি।

  

গতকাল(২৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। দীর্ঘ নয় ঘন্টা কাজ করার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। 

 

ফেনী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা পুর্ণচন্দ্র মুদসুদ্দী জানান, রাত সাড়ে ১২টার দিকে কাশিমপুরের একটি খাবারের কারখানায় আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফেনী, সোনাগাজী, ছাগলনাইয়া, ফুলগাজী ও পরশুরাম উপজেলা ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট কাজ করেছে।কারখানায় বিস্কুট, চানাচুরসহ বিভিন্ন খাদ্যসামগ্রী তৈরি করা হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

স্থানীয় বাসিন্দা ও কারখানার শ্রমিকেরা জানান, কারখানার কার্টনের ইউনিট থেকে আগুন দ্রুত চারপাশে ছড়িয়ে পড়ে। নিচের দিক থেকে ওপরে দ্বিতীয় ও তৃতীয় তলার দিকে আগুন যাওয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে শ্রমিকদের স্বজনেরা কারখানার সামনে ভিড় জমান। এ সময় ফেনী-নোয়াখালী-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কে যান চলাচলে বিঘ্ন ঘটে।

 

স্টারলাইন ফুড এর নির্বাহী পরিচালক মো. জাফর উদ্দিন  জানান, এ ঘটনায় ৩০ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে। বাজারে যাওয়ার জন্য অপেক্ষায় থাকা কোটি কোটি টাকার শুকনো খাদ্য ও বিভিন্ন যন্ত্রপাতি পুড়ে ছাই হয়ে গেছে। তিনি ফায়ার সার্ভিসের বরাত দিয়ে বলেন, প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

 

আগুন লাগার ঘটনায় শ্রমিকেরা পড়েছেন দুশ্চিন্তায়। কাজ বন্ধ থাকলে বেতন বন্ধ হয়ে যায় কি না, এই ভয়ে আছেন তারা।

প্রজন্মনিউজ২৪/এসএ

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ