বশেমুরবিপ্রবিতে সেশনজট নিরসনে কমছে সাপ্তাহিক ছুটির দিন 

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারী, ২০২১ ১২:২২:৫৭

বশেমুরবিপ্রবিতে সেশনজট নিরসনে কমছে সাপ্তাহিক ছুটির দিন 

শাহ মো জহরুল ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় করোনাভাইরাসের কারনে দীর্ঘদিন বন্ধ। ফলে সৃষ্ট সেশনজট নিরসনে সাপ্তাহিক ছুটি একদিন কমিয়ে বাকি ৬দিন ক্লাস নিয়ে দ্রুত সময়ে সেমিস্টার শেষ করার পরিকল্পনা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এই বিষয়ে বশেমুরবিপ্রবি উপাচার্য ড. এ. কিউ. এম. মাহবুব রহমান বলেন, সেশনজট নিরসনে বিশ্ববিদ্যালয় খোলার পর সপ্তাহের শুধু শুক্রবার বন্ধ রেখে বাকি ৬দিন ক্লাস নেওয়া হবে। এই নিয়ম অন্য বিশ্ববিদ্যালয় না করলেও আমার শিক্ষার্থীরা চাইলে আমরা চালু করবো। এবং ক্লাসের সময় বাড়িয়ে পাঠ্যসূচি শেষ করে দেয়া হবে ।

তিনি আরো বলেন, শিক্ষক সল্পতা দূর করার জন্য বাহির থেকে পার্টটাইম শিক্ষক নিয়োগ দিয়ে কোর্সগুলো ৫ মাসের মধ্যে শেষ করে, বছরে এভাবে ২/৩ মাস বের করতে পারলে সেশনজট কাটানো অনেকটা সহজ হয়ে যাবে।

এছাড়াও বিশ্বিবদ্যালয়ের লাইব্রেরি বিষয়ে তিনি বলেন, ইতোমধ্যে লাইব্রেরিতে পর্যাপ্ত বই সরবরাহের জন্য আমি নির্দেশ দিয়েছি। এছাড়াও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো এখানেও আগের থেকে অধিক সময় অর্থাৎ রাত ৯ টা পর্যন্ত লাইব্রেরি খোলা রাখা হবে।
 

প্রজন্মনিউজ২৪/মাহমুদুল হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ