হচ্ছে না নজরুল বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারী, ২০২১ ০৪:০০:৩০

হচ্ছে না নজরুল বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি)চলমান পরীক্ষাগুলো পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়রের এক জরুরী একাডেমিক কাউন্সিলের সভায় (৩৩ তম) এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান সভা ভার্চুয়ালি উপস্থিত থেকে সভাপতিত্ব করেন।

একাডেমিক কাউন্সিলের পূর্বের সভার সিদ্ধান্ত মোতাবেক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় যেসব পরীক্ষার্থী ক্যাম্পাসের আশেপাশে অবস্থান করছিলো নতুন সভার সিদ্ধান্তের আলোকে তাদের প্রতি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে সভায় সহমর্মিতা জানানো হয়েছে।

শিক্ষার্থীরা এই সিদ্ধান্তের বিষয়ে বিরুপ প্রতিক্রিয়া জানিয়েছে। তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে হল না খুলে হলেও অন্তত ফাইনাল পরীক্ষাগুলো গ্ৰহণ করার অনুরোধ করেছে।

উল্লেখ্য, গতকাল ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী জানিয়েছেন, পবিত্র ঈদুল ফিতরের পর ২৪ মে থেকে দেশের সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আবারও শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তার আগে ১৭ মে আবাসিক হলগুলো খুলবে। তবে হলের ওঠার আগেই আবাসিক শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা নিতে হবে। আর খোলার আগে কোনো পরীক্ষা হবে না। যেসব বিশ্ববিদ্যালয় পরীক্ষা ও হল খোলার ঘোষণা দিয়েছিল সেই সিদ্ধান্তও বাতিল হবে। অবশ্য অনলাইনে ক্লাস চলবে।

প্রজন্মনিউজ২৪/ইমরান আলী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ