চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নেই মৃত্যু, শনাক্ত ৮২

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারী, ২০২১ ১১:৫৮:২৭ || পরিবর্তিত: ১৭ ফেব্রুয়ারী, ২০২১ ১১:৫৮:২৭

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নেই মৃত্যু, শনাক্ত ৮২

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কোনো মৃত্যু নেই। তবে এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৮২ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৪ হাজার ১০৯ জন। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে এসব নমুনা পরীক্ষা হয়।

আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানিয়েছেন, বিভিন্ন ল্যাবে ১ হাজার ৭১০টি নমুনা পরীক্ষা করে আরও ৮২ জন নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে নগরে ৭৪ জন এবং উপজেলায় ৮ জন।

জানা যায়, মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৯৪৮ জনের নমুনা পরীক্ষায় ৮ জন পজিটিভ এসেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪০৩টি নমুনা পরীক্ষা করে ৪৪ জনের, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) আরো দুইজনের নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এ সময় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩৯ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়নি।

অন্যদিকে, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৬ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা পজিটিভ এসেছে।

প্রজন্মনিউজ২৪/এমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ