দেশের উপকারে পদত্যাগে প্রস্তুত ইসি মাহবুব তালুকদার

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারী, ২০২১ ১১:০৬:২০

দেশের উপকারে পদত্যাগে প্রস্তুত ইসি মাহবুব তালুকদার

যেকোনো মুহূর্তে পদত্যাগ করতে প্রস্তুত নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার। তিনি বলেছেন, আমি ব্যক্তিগত পদত্যাগ করলে যদি লাভ হয়, দেশের যদি কোনো উপকার হয়; তাহলে আমি যেকোনো মুহূর্তে পদত্যাগ করতে প্রস্তুত।

৪২ জন বিশিষ্ট নাগরিকদের নির্বাচন কমিশনের পদত্যাগ দাবির প্রেক্ষিতে সোমবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

নির্বাচন কমিশনের চার বছর পূর্তি উপলক্ষে আগারগাঁও নির্বাচন ভবনের নিজকক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

লিখিত বক্তব্যে তিনি বলেন, নির্বাচন অর্থ অনেকের মধ্য থেকে ভোটের মাধ্যমে বাছাই। কিন্তু সে অবস্থা আজকাল পরিলক্ষিত হয় না। নির্বাচন অংশগ্রহণমূলক ও সর্বজন গ্রহণযোগ্য না হলে কোনো বিতর্কিত নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র আপন মহিমায় বিকশিত হতে পারে না। নির্বাচন প্রক্রিয়া যথাযোগ্য সংস্কার না করার কারণে নির্বাচন ব্যবস্থাপনা এখন গভীর খাদের কিনারে।

মাহবুব তালুকদার বলেন, বর্তমান নির্বাচন কমিশনের আজ ৪ বছর পূর্ণ হলো। পেছনের দিকে তাকিয়ে মনে হচ্ছে আমাদের আত্মবিশ্লেষণ প্রয়োজন। প্রায় সব নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে আমরা তৃপ্তি বোধ করি। কিন্তু নির্বাচন বিষয়ে আমাদের সকল দাবি জনগণের উপলব্ধির সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। কেবল রাজনৈতিক দল নয়, নীরব জনগোষ্ঠীর অশ্রুত ভাষা শ্রবণের প্রচেষ্টা থাকা প্রয়োজন।

প্রজন্মনিউজ২৪/সাইফুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ