তিন গোলে পিছিয়ে পড়ে অবিশ্বাস্য ড্র পুলিশের

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারী, ২০২১ ০৪:২৭:৪২

তিন গোলে পিছিয়ে পড়ে অবিশ্বাস্য ড্র পুলিশের

বিরতির পর ড্রেসিংরুম থেকে যখন ডাগআউটে ফিরছিলেন চট্টগ্রাম আবাহনীর কোচ মারুফুল হক, তখন তাকে ‘সুখী-সুখী’ দেখাচ্ছিল। রিলাক্সমুডে হেঁটে হেঁটে এসে দাঁড়ালেন ডাগআউটে। ২-০ গোলে এগিয়ে শুরু করলেন দ্বিতীয়ার্ধ।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর চার মিনিট যেতে না যেতেই আরেক গোল, ব্যবধান ৩-০। মারুফুল হকের মুখের হাসি আরও চওড়া, প্রতিপক্ষ পুলিশের ডাগআউটে তখন আরেকটি হারের শঙ্কা।

সেই শঙ্কা উড়িয়ে চট্টগ্রাম আবাহনীকে তিনটি গোলই ফিরিয়ে দিল পুলিশ। ফুটবলে এটা অবিশ্বাস্য কিছু নয়। তবে আশাহীন হয়ে পড়া পুলিশের জন্য ড্র’টা হয়ে গেল জয়ের চেয়েও আনন্দের। নির্ঘাত জেতা ম্যাচ ড্র করে ২ পয়েন্ট হাতছাড়া করলো মারুফুল হকের দল।

বিরতির পর মারুফুল হকের চোখেমুখে আনন্দের যে আভা ছিল, ম্যাচের পর তার চেয়ে দ্বিগুণ পুলিশ ফুটবল ক্লাবের শ্রীলঙ্কান কোচ পাকির আলীর বদনে। দুর্দান্তভাবে ম্যাচে ফিরে এক পয়েন্ট, তৃপ্তির হাসি নিয়েই দাঁড়ালেন ম্যাচপরবর্তী মিডিয়া ব্রিফিংয়ে।

আক্রমণ, পাল্টা-আক্রমণ। গোল, পাল্টা-গোল। শেষ মুহূর্তে পেনাল্টি, লালকার্ড-একটি ফুটবল ম্যাচে দর্শকদের বিনোদন দিতে যা যা দরকার তার সবই ছিল এই ম্যাচে।

মুগ্ধতা ছড়ানো ৬ গোলের ম্যাচে মারুফুল হকের দল এগিয়ে থেকেও কেবল পয়েন্ট হারিয়েই ঘরে ফেরেনি, হারিয়েছে তাদের এক গুরুত্বপূর্ণ ডিফেন্ডার মনজুরুর রহমান মানিককেও। হাত দিয়ে বল ঠেকিয়ে প্রতিপক্ষকে পেনাল্টি উপহার দিয়েছেন, নিজে লালকার্ড দেখেছেন, দলকেও ডুবিয়েছেন।

১৮ মিনিটে ব্রাজিলিয়ান নিক্সন এবং ২০ ও ৪৯ মিনিটে রাকিব হোসেনের গোল ৩-০ ব্যবধানে এগিয়ে দেয় চট্টগ্রাম আবাহনীকে। পয়েন্ট ভাগ হয়ে যাওয়া ম্যাচটিও যেন ভাগ হয়েছিল দুই দলের জন্য। ৪৯ মিনিট ছিল চট্টগ্রাম আবাহনীর, বাকি সময় পুলিশ ফুটবল ক্লাবের।

৩ গোলে পিছিয়ে পড়েও ম্যাচ ছেড়ে দেয়নি পুলিশ। প্রতিরোধ বাদ দিয়ে আক্রমণে ঝাঁপিয়ে পড়ে। কোচের কৌশল কাজে লাগে শতভাগ, তিন গোল ফিরিয়ে দিয়ে মাঠ ছাড়ে ৩-৩ গোলে ম্যাচ ড্র করে।

পুলিশের ৩ গোলই এসেছে দ্রগবার দেশের তিন ফুটবলারের মাথা ও পা থেকে। প্রথম দুটি কিরগিজস্তানের আখমেদভের কর্নার থেকে পোডা ও টরের হেডে, তৃতীয়টি বাল্লো ফামোসার পেনাল্টি থেকে।

৮ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনী টেবিলের সাতে। এক ম্যাচ কম খেলা পুলিশ ৮ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে।
প্রজন্মনিউজ২৪/গাজীআক্তার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ