ডেলের সিএক্সও অ্যাডভাইজরি বোর্ডে বাংলাদেশি নারী 

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী, ২০২১ ০৪:৫৮:১৯

ডেলের সিএক্সও অ্যাডভাইজরি বোর্ডে বাংলাদেশি নারী 

ডেল টেকনোলজির এশিয়া প্যাসিফিক অ্যান্ড জাপান (এপিজে) সিএক্সও অ্যাডভাইজরি বোর্ডের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি নারী সোনিয়া বশির কবীর। বোর্ডে নির্বাচিত ২২ এশিয়ান সদস্যর এক জন তিনি। 

গত কাল (১১ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিয়োগের তথ্য নিশ্চিত করা হয়। 

বিভিন্ন খাতের অগ্রদূতদের নিয়ে গঠিত হয় এই বোর্ড। নতুন ব্যবসা, সাংস্কৃতিক ও প্রযুক্তি বিষয়ক সমস্যার সমাধানে ডেলের নির্বাহীদের সাথে যৌথভাবে কাজ করে থাকে এই সিএক্সও অ্যাডভাইজরি বোর্ড।  


সোনিয়া বশির কবীর দক্ষিণ এশিয়ার প্রথম নারী টেক ভেঞ্চার ক্যাপিটালিস্ট। তিনি এসবিকে টেক ভেঞ্চারস ও অলাভজনক প্রতিষ্ঠান এসবিকে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। এছাড়াও জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার সাথে কাজ করছেন তিনি।
 
বর্তমানে তিনি জাতিসংঘের মহাসচিব হতে নিয়োগপ্রাপ্ত হয়ে ইউনাইটেড ন্যাশনস টেকনোলজি ব্যাংকের ভাইস চেয়ারম্যানের দায়্ত্বি পালন করছেন। এছাড়াও তিনি ইউনেস্কো মহাত্মা গান্ধী ইনস্টিটিউট অব এডুকেশন ফর পিস অ্যান্ড সাসটেনাবল ডেভেলপমেন্টের (এমজিআইইপি) পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য। ২০১৬ সালে তিনি মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালনকালে তিনি মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের নিকট হতে সম্মানজনক ফাউন্ডারস অ্যাওয়ার্ড লাভ করেন। 

তিনি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) টেকনোলজি অ্যাডভাইজার হিসেবেও দায়িত্ব পালন করছেন।

প্রজন্মনিউজ২৪/এমএসএস

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ