এবার ঢাকায় এলো ডাইকিনের এইচএফসি ৩২ প্রযুক্তি এসি

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারী, ২০২১ ০৫:৫৭:২৫

এবার ঢাকায় এলো ডাইকিনের এইচএফসি ৩২ প্রযুক্তি এসি

জাপানি ব্র্যান্ড ডাইকিনের শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্র দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে বাজারজাত শুরু করেছে ট্রান্সকম ইলেকট্রনিকস। এ উপলক্ষে গতকাল রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ট্রান্সকম ইলেকট্রনিকস ও ডাইকিনের কর্মকর্তারা

জাপানি ব্র্যান্ড ডাইকিনের শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্র দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে বাজারজাত শুরু করেছে ট্রান্সকম ইলেকট্রনিকস। এ উপলক্ষে গতকাল রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ট্রান্সকম ইলেকট্রনিকস ও ডাইকিনের কর্মকর্তারা ছবি: প্রথম আলো

জাপানের বিখ্যাত ব্র্যান্ড ডাইকিনের ৯টি মডেলের এসি বা শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র দেশে আনুষ্ঠানিকভাবে বাজারজাতকরণ শুরু করেছে ট্রান্সকম ইলেকট্রনিকস। তার মধ্যে ইনভার্টার ও নন-ইনভার্টার উভয় ধরনের মডেলের এক, দেড় ও দুই টনের এসি রয়েছে।

ডাইকিনের এসিতে সর্বনিম্ন হারে কার্বন ডাই–অক্সাইড নিঃসরণ হয়। তা ছাড়া ২০ মিনিট কক্ষে কেউ না থাকলে এসি বিদ্যুৎ সাশ্রয়ী অপশনে চলে যাবে। বিদ্যুৎ সাশ্রয়ী ডাইকিন এসি ট্রান্সকমের কারখানায় সংযোজন করা হবে। জাপানি এই ব্র্যান্ডের এসির দাম শুরু হবে ৬৮ হাজার ৫০০ টাকা থেকে।

ডাইকিনের এসির আনুষ্ঠানিক বাজারজাতকরণ উপলক্ষে রাজধানীর সোনারগাঁও হোটেলে গতকাল বৃহস্পতিবার বিকেলে জমকালো এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন ট্রান্সকম ইলেকট্রনিকসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আরশাদ হক, পরিচালক (অপারেশনস) ইয়ামীন শরিফ চৌধুরী, ডাইকিনের ভাইস প্রেসিডেন্ট মনোজ আগরওয়াল, মহাব্যবস্থাপক (বিপণন) রাজেন শর্মা প্রমুখ।

অনুষ্ঠানে ট্রান্সকম ইলেকট্রনিকসের ইয়ামীন শরিফ চৌধুরী বলেন, ট্রান্সকম গ্রুপের প্রয়াত চেয়ারম্যান লতিফুর রহমান সব সময় বলতেন, বাংলাদেশের ভোক্তাদের মানসম্মত পণ্য ও সেবা দেবে ট্রান্সকম। প্রয়াত চেয়ারম্যানের দেখানো সেই পথ অনুসরণ করে ট্রান্সকম গ্রুপের সব প্রতিষ্ঠান ভোক্তাদের কাছে ভালো পণ্য ও সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। ডাইকিন তারই একটি সংকলন।

ইয়ামীন শরিফ চৌধুরী আরও বলেন, বাজারে বর্তমানে যেসব এসি রয়েছে, সেগুলোর মধ্যে প্রযুক্তিগতভাবে এগিয়ে রয়েছে ডাইকিনের পণ্য।

ট্রান্সকমের কর্মকর্তারা জানান, ডাইকিনের এসির বাজারজাত উপলক্ষে সীমিত সময়ের জন্য ৮-১০ শতাংশ মূল্যছাড় পাবেন ক্রেতারা।

মনোজ আগরওয়াল বলেন, জাপানি ব্র্যান্ড হিসেবে আমরা কিছু বিষয়ে বেশ সতর্ক রয়েছি। যেমন শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের অবাধ ব্যবহারের কারণে পরিবেশের বিরূপ প্রভাব পড়ে। পরিবেশ সুরক্ষায় আমরা শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রে এইচএফসি ৩২ প্রযুক্তি ব্যবহারে জোর দিয়ে আসছি।

প্রজন্মনিউজ২৪/মাহমুদুল হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ