বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ‘ধর্ষণের পর’ হত্যা, দুই বন্ধু গ্রেফতার

প্রকাশিত: ০১ ফেব্রুয়ারী, ২০২১ ১২:২৯:০১

বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ‘ধর্ষণের পর’ হত্যা, দুই বন্ধু গ্রেফতার

রাজধানীর মোহাম্মদপুরে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই তরুণী বাবা বাদী হয়ে মোহাম্মদপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন।

রোববার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর থানায় এ মামলা দায়ের করেন তিনি। ভুক্তভোগী ওই তরুণী রাজধানীর ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস অব বাংলাদেশের (ইউল্যাব) শিক্ষার্থী। মদ্যপান করিয়ে তরুণীকে ধর্ষণের পর হত্যার অভিযোগে তার দুই বন্ধুকে আটক করেছে মোহাম্মদপুর থানা পুলিশ। আটক দুই বন্ধু ভুক্তভোগী তরুণীর সহপাঠী। তারা ইউল্যাব ইউনিভার্সিটির দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আব্দুল লতিফ বলেন, গত ২৯ জানুয়ারি ভুক্তভোগী ও তার বন্ধুরা উত্তরার একটি রেস্তোরাঁয় গিয়ে মদপান করেন। এরপর ভুক্তভোগী তরুণী অসুস্থ হয়ে পড়লে তাকে নিয়ে তার ছেলে বন্ধু মোহাম্মদপুরের একটি বাসায় চলে যান। সেখানেও ওই তরুণীকে ধর্ষণ করেন তার বন্ধুরা। এতে ভুক্তভোগী তরুণী গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে তার বন্ধু এবং ওই বাসার মালিক একটি হাসপাতালে নিয়ে যায়। পরে ভিকটিমের অবস্থা ধীরে ধীরে আরও খারাপ হতে থাকলে তাকে ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়। দু’দিন সেখানে আইসিইউতে থাকার পর রবিবার সকালে তরুণীটি মারা যায়।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ভুক্তভোগী তরুণীর বাবা খবর পেয়ে চট্টগ্রাম থেকে ঢাকা আসেন। তরুণীর মৃত্যুর আগে তিনি বাদি হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেছেন। আমরা ভুক্তভোগী তরুণীর ছেলে বন্ধুসহ দুজনকে আটক করেছি। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। বিষয়টি বর্তমানে তদন্তাধীন রয়েছে। তদন্তে সকল তথ্য প্রমাণের হাতে পেয়ে বিস্তারিত বলা সম্ভব হবে। মৃতদেহ সোহরাওয়ার্দী মেডিকেলের মর্গে রাখা আছে।

এর আগে, গত ৭ জানুয়ারি রাজধানীর কলাবাগানে একই ধরনের একটি ঘটনায় আনুশকা নূর আমিন নামের মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেলের শিক্ষার্থীর মৃত্যু হয়। জানা যায়, ওইদিন আনুশকা তার বন্ধুর বাসায় গিয়েছিলো। সেখানেই তাকে শারীরিক নির্যাতন করে হত্যা করা হয় বলে পরিবারের অভিযোগ। ওই ঘটনায় কলাবাগান থানায় আনুশকার বাবার দায়ের করা মামলায় আসামি ইফতেখার ফারদিন দিহানকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তীতে আদালতে দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারেক্তিমুলক জবানবন্দিও দেয় আসামি দিহান। বর্তমানে দিহান কারাগারে রয়েছে।

এ সম্পর্কিত খবর

শুভ জন্মদিন ‘ক্রিকেট ঈশ্বর’

পঞ্চগড়ে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন'২৪

হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু

সিংড়ায় মসজিদের অর্থ আত্মসাৎ ও মিথ্যা প্রচারণার বিরুদ্ধে প্রতিবাদ সভা

ছয় দিনের সরকারি সফরে আজ বুধবার থাইল্যান্ড গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিসকা’র অনুমতি দেয়নি ঢাবি প্রশাসন

গাজায় যুদ্ধ শুরুর পর ইসরায়েলের ভেতর গভীরতম হামলা হিজবুল্লাহর

আদালত অবমাননা : বিএনপিপন্থি সাত আইনজীবীর বিষয়ে আদেশ পেছাল

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

বিশ্ব বই দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিতে রাবিতে 'মলাট' চালু

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ