প্রথম দিনে  ৩০ জনকে ভ্যাকসিন দিতে প্রস্তুত কুর্মিটোলা

প্রকাশিত: ২৭ জানুয়ারী, ২০২১ ০৩:০৬:৪৩

প্রথম দিনে  ৩০ জনকে ভ্যাকসিন দিতে প্রস্তুত কুর্মিটোলা

আজ থেকে শুরু হচ্ছে করোনাভাইরাসের বহুল প্রতীক্ষিত টিকা প্রয়োগ।
আজ বুধবার (২৭ জানুয়ারি)। প্রথম দিনে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা দেওয়া হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইনে যুক্ত থেকে এ টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন।
প্রথম দিনে ৩০ জনকে টিকা দেওয়ার মাধ্যমে দেশে করোনার টিকা প্রয়োগ শুরু হবে। আগামীকাল বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) এ হাসপাতালের সঙ্গে আরও চারটি হাসপাতাল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ও মুগদা জেনারেল হাসপাতালে মোট ৫০০ জনকে টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট হাসপাতালের 
আজ বুধবার ( ২৭ জানুয়ারি) কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, প্রথম দিন এ হাসপাতালে ৩০ জনকে ভ্যাকসিন দেওয়া হবে বলে ঠিক করা হয়েছে, ৩০ জনের টার্গেট আমাদের।
তিনি বলেন, এখন যদি কেউ অসুস্থ হয়ে যান বা না নিতে চান তাহলে যে কয়জন দিতে চাইবেন তাদেরই দেওয়া হবে। কিন্তু টার্গেট ৩০ জন। যেহেতু তিনটা ভায়াল খোলা হচ্ছে ( প্রতিটি ভায়ালে ১০ জনকে টিকা দেওয়া যাবে) তাই সে হিসেবে ৩০ জন দেওয়া হবে, সে অনুযায়ী প্রস্তুতি নিচ্ছি আমরা।
এই ৩০ জনের সবাই বেলা ২টা নাগাদ হাসপাতালে এসে পৌঁছাবেন। এরপর তাদের শারীরিক অবস্থা, সম্মতিপত্রে স্বাক্ষর করাসহ সবকিছু ফাইনাল করে টিকা দেওয়া হবে, বলেন ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ।
তিনি জানান, চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয়, সেনাবাহিনী, নৌবাহিনী, পুলিশ বাহিনী, আনসার বাহিনী, আল মারকাজুল, সাংস্কৃতিক কর্মী এবং তিন জন সাংবাদিকসহ সব শ্রেণি পেশা মিলিয়ে এই ৩০ জনের দল গঠন করা হয়েছে।
প্রজন্মনিউজ২৪/গাজীআক্তার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ