পি কে হালদারের ২ সহযোগী পাঁচদিনের রিমান্ডে

প্রকাশিত: ২৫ জানুয়ারী, ২০২১ ০৪:২০:৫০

পি কে হালদারের ২ সহযোগী পাঁচদিনের রিমান্ডে

প্রায় তিন হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ মাথায় নিয়ে কানাডায় পালিয়ে থাকা প্রশান্ত কুমার (পি কে) হালদারের দুই সহযোগীর পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আটককৃতরা দুজন হলেন- পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী ও ইন্টারন্যাশনাল লিজিংয়ের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হক।

সোমবার (২৫ জানুয়ারি) তাদেরকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করে দুদক। এ সময় সুষ্ঠু তদন্তের জন্য তাদের পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান। শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তাদের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আজ দুপুর সাড়ে ১২টায় দুজনকে দুদক কার্যালয়ে আনা হয়। গত রোববার (২৪ জানুয়ারি) দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বে একটি টিম তাদের গ্রেফতার করে।

জানা গেছে, পি কে হালদার ওই দুটি আর্থিক প্রতিষ্ঠান থেকে বিপুল অঙ্কের অর্থ সরিয়েছেন, যার সহযোগী হিসেবে উজ্জ্বল ও রাশেদুলও ছিলেন।

দুদক সূত্র জানায়, এই দুজন পি কে হালদারের অন্যতম সহযোগী। অর্থ আত্মসাতে পি কে হালদারকে সহযোগিতা করার পাশাপাশি তারা নিজেরাও প্রায় ৭০ কোটি টাকা আত্মসাৎ করেছেন।

এদিকে পি কে হালদারের সঙ্গে সংশ্লিষ্ট পাঁচটি প্রতিষ্ঠানের ৩৩ জনের বিরুদ্ধে পাঁচটি পৃথক মামলা করেছে দুদক। রাষ্ট্রীয় এ সংস্থার উপ-পরিচালক মো. গুলশান আনোয়ার বাদী হয়ে রোববার (২৪ জানুয়ারি) চারটি এবং সোমবার (২৫ জানুয়ারি) অপর মামলাটি করেছেন। দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন দুদক সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার

প্রজন্মনিউজ২৪/গাজীআক্তার

এ সম্পর্কিত খবর

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ