করোনায় দেশে আরও ১৮ জনের মৃত্যু, শনাক্ত ৬০২,

প্রকাশিত: ২৫ জানুয়ারী, ২০২১ ০৪:০৫:১১

করোনায় দেশে আরও ১৮ জনের মৃত্যু, শনাক্ত ৬০২,

গত ২৪ ঘণ্টায় সারাদেশ করোনায়  দেশে আরও ১৮ জনের মৃত্যু, শনাক্ত ৬০২,হয়েছে
সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত কোভিড বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
কোভিডের ৩২৪ তম দিনে গত ২৪ ঘণ্টায় সারাদেশ থেকে ২০০টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৮২৯ জনের। এখন পর্যন্ত ৩৫ লাখ ৭০ হাজার ৩৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট শনাক্ত ৫ লাখ ৩২ হাজার ৪০১ জন। মোট মারা গেছেন ৮০৪১ জন।
মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৯৭৯ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার  ৪ দশমিক শূন্য ৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।
বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ১৮ জনের মধ্যে ১৫ জন পুরুষ, নারী তিন জন। এদের মধ্যে ঢাকা বিভাগে সাত জন, চট্টগ্রাম বিভাগে আট জন, রাজশাহী বিভাগে দুই জন। এছাড়া ময়মনসিংহ বিভাগে এক জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ১৮ জন।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৪০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৮ হাজার ৭৪১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৮ হাজার ৭০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১০ হাজার ৬৭১ জন।
প্রজন্মনিউজ২৪/গাজীআক্তার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ