তুরুষ্কের কার্গো জাহাজে জলদস্যুদের হামলা: নিহত ১, অপহৃত ১৫

প্রকাশিত: ২৪ জানুয়ারী, ২০২১ ০৭:২৬:৩৮

তুরুষ্কের কার্গো জাহাজে জলদস্যুদের হামলা: নিহত ১, অপহৃত ১৫

আন্তর্জাতিক ডেস্ক:

পশ্চিম আফ্রিকার উপকূলে তুরুষ্কের একটি কার্গো জাহাজে হামলা চালিয়ে একজনকে হত্যা এবং ১৫ জনকে অপহরণ করেছে জলদস্যুরা। রোববার তুরুষ্কের সেনাবাহিনী তাদের উদ্ধার অভিযানের পরিকল্পনা করছেন বলে জানা গেছে। 

তুরুষ্কের নৌবিভাগের প্রধান বলেছেন, ক্ররা প্রথমে নিজেদেরকে একটি নিরাপদ স্থানে লুকিয়ে থাকে। এর ৬ ঘন্টা পর দস্যুরা সেখানে প্রবেশ করে। দস্যুদের মোমাবিলা করার সময় এম/ভি মোজার্ট এর নাবিক মারা যান। তুরুষ্কের গণমাধ্যম নিহত ব্যক্তির নাম প্রকাশ করেছে। তাঁর নাম ফারমান ইসমাইল, তিনি আজারবাইজানের নাগরিক এবং একমাত্র অতুর্কি ব্যাক্তি।

 শনিবার নাবিকদের অধিকাংশকে ধরে নিয়ে যায়। এবং তিন জন নাবিককে সাথে নিয়ে জাহাজটি গিনি উপসাগরে রেখেছিল বলে জানিয়েছে তুর্কি সংবাদ সংস্থা আনাদুলি। বর্তমানে জাহাজটি গ্যাবনের সমুদ্র বন্দর গেনটিলের দিকে যাচ্ছে।

তুরুষ্কের প্রেসিডেন্ট এরদোয়ান জাহাজের উচ্চপদস্ত কর্মকর্তা ফুরকান ইয়েনের সাথে কথা বলেছেন বলে জানানো হয়েছে। প্রেসিডেন্টের দপ্তর থেকে পাঠানো এক টুইট বার্তায় এই তথ্য জানানো হয়েছে। এছাড়া এরদোয়ান নাবিকদের ফিরিয়ে আনতে সবধরণের পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

 ফুরকান ইয়ানকে উদ্বৃত করে জানানো হয়েছে, জলদস্যুরা প্রথমে নাবিকদেরকে বেধে ফেলে,পা ভাঙ্গা অবস্থায় একজনকে ফেলে রেখে যায়। অন্য একজনের গায়ে চাবুকের আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

এম/ভি মোজার্টের মালিক এবং পরিচালা সংস্থার পক্ষ্য থেকে জানানো হয়েছ, জাহাজে থাকা একজন নাবিক মারা গেছেন এবং অন্য নাবিকদেরকে অপহরণ করা হয়েছে। ই্স্তমবুল  ভিত্তিক সংবাদ সংস্থা বোডেন মেরিটাইম এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

প্রজন্মনিউজ২৪/হ্সান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ