এসি ঘরে বসে মুনাফা খাচ্ছে মধ্যস্বত্বভোগী: বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: ২৪ জানুয়ারী, ২০২১ ০৪:১৮:৪৭

এসি ঘরে বসে মুনাফা খাচ্ছে মধ্যস্বত্বভোগী: বাণিজ্যমন্ত্রী

ভোগ্যপণ্যের বাজারে মাঝেমধ্যে অস্থিরতার জন্য মধ্যস্বত্বভোগীদের দায়ী করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।উৎপাদক এবং ভোক্তার মাঝামাঝি এই ফড়িয়াদের দৌরাত্ম্য কমাতে বাণিজ্য মন্ত্রণালয় কঠোর মনিটরিং করবে বলেও উল্লেখ করেন মন্ত্রী।

আজ রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্যবসায়ীদের সঙ্গে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে একথা বলেন বাণিজ্যমন্ত্রী।

ভোজ্য তেলের উর্ধ্বমূল্য বিষয়ে আজ এ বৈঠক হয়।ভোজ্য তেলের দাম এখনও নির্ধারণ করা হয়নি বলে জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, আন্তর্জাতিক বাজার দরের সঙ্গে সমন্বয় করে দেশীয় বাজারে ভোজ্য তেলের দাম ঠিক করা হবে।এজন্য ট্যারিফ কমিশনের নেতৃত্বে ব্যবসয়ীদের সঙ্গে নিয়ে একটি কমিটি করা হয়েছে।কমিটি অবিলম্বে একটি প্রতিবেদন দেবে।

মন্ত্রী বলেন, আসন্ন রামজানে প্রয়োজনীয় নিত্য পণ্যের পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করতে চাহিদা তিনগুণ আমদানি করা হবে।এসব পণ্যের মধ্যে রয়েছে ভোজ্য তেল, ডাল, খেজুর, চিনি, ছোলা।

বাজারে স্থিতিশীলতা বজায় রাখা ও নিয়ন্ত্রণে নানা বাধার কথা উল্লেখ করতে গিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, এসি ঘরের সোফায় বসে মধ্যস্বত্বভোগীরা মুনাফা খাচ্ছে।উৎপাদক এবং ভোক্তার মাঝামাঝি এই দালাল, ফড়িয়াদের দৌরাত্ম্য কমাতে বাণিজ্য মন্ত্রণালয় কঠোর মনিটরিং করবে বলেও জানান তিনি।


প্রজন্মনিউজ২৪/হারুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন