করোনার টিকা গ্রহণে মানুষকে উদ্বুদ্ধ করার সুপারিশ

প্রকাশিত: ২৪ জানুয়ারী, ২০২১ ০৩:৩২:২৩

করোনার টিকা গ্রহণে মানুষকে উদ্বুদ্ধ করার সুপারিশ

করোনাভাইরাসের টিকা গ্রহণে দেশের মানুষকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে প্রচার-প্রচারণা বাড়ানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি।এছাড়া এ ব্যাপারে আস্থা অর্জনে দেশীয় ওষুধ কোম্পানির মাধ্যমে টিকা তৈরির পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়েছে।
রোববার (২৪ জানুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির অষ্টম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, আ.ফ.ম. রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মো. মনসুর রহমান, মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর, রাহ্গির আলমাহি এরশাদ ও মো. আমিরুল আলম মিলন অংশ নেন।
বৈঠক শেষে কমিটির সদস্য সৈয়দা জাকিয়া নুর জানান, বৈঠকে ‘শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, খুলনা, বিল, ২০২১’ পরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদান এবং করোনা ভ্যাকসিন সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।এছাড়াও করোনার টিকা গ্রহণে দেশের মানুষকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে প্রচার-প্রচারণা বাড়ানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি।এ ব্যাপারে আস্থা অর্জনে দেশীয় ওষুধ কোম্পানির মাধ্যমে করোনা টিকা তৈরির পদক্ষেপ নেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
জানা যায়, ইতোপূর্বে জাতীয় সংসদে উত্থাপিত ‘শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, খুলনা, বিল, ২০২১’ সম্পর্কে পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা করা হয় এবং কতিপয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর বিলটি জাতীয় সংসদে পাশের উদ্দেশ্যে সংশোধিত আকারে সংসদে রিপোর্ট প্রদানের জন্য কমিটি সুপারিশ করে।

প্রজন্মনিউজ২৪/হারুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ