লক্ষ্মী রানীকে পুলিশ অফিসার বানাতে চান শিল্পী

প্রকাশিত: ২৪ জানুয়ারী, ২০২১ ১২:২৫:৪৯

লক্ষ্মী রানীকে পুলিশ অফিসার বানাতে চান শিল্পী

স্টাফ রিপোর্টার: হারানোর ২৭ ঘন্টা পর খুঁজে পাওয়া নবজাতক লক্ষ্মী রানীকে পুলিশ অফিসার বানাতে চান মা কমলী রবি দাস শিল্পী। বাচ্চাটিকে কোলে পেয়ে চুমু খেতে খেতে এই আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বুকের ধন ফিরে পেয়ে খুশিতে আত্মহারা গর্ভধারিনী এই মা। খুশিতে কেঁদে ফেললেন বাবা মাসুম রবি দাসও। আবেগাপ্লুত হবেই না বা কেন! গর্ভের সন্তানকে হারানোর পর কোলে পেয়ে খুশির বিকল্পই বা কি?

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ড থেকে শুক্রবার সকালে মাসুম-শিল্পী দম্পতির তিন দিনের নবজাতকটি চুরি হয়ে যায়। পুরো মেডিকেল তল্লাশি করেও বাচ্চার খোঁজ না পাওয়ায় রাজপাড়া থানা পুলিশ ও জেলা ডিবি পুলিশের পৃথক অভিযান চালানো হয়।

মহানগর ডিবি পুলিশের সহকারী কমিশনার (গোয়েন্দা) রাকিবুল ইসলামের নেতৃত্বে শনিবার দুপুর ১ টায় নগরীর বোয়ালিয়া থানাধীন রানীনগর মোন্নাফের মোড়ের পল্টুর বস্তি থেকে বাচ্চাটিকে উদ্ধার করা হয়। এসময় মৌসুমী বেগম (২৩) ও তার স্বামী সজীবকে (২৫) আটক করা হয়।

উদ্ধার করে বাচ্চাটিকে প্রথমে তার নানী তাপসী রবি দাসের কোলে দেওয়া হয়। এসময় তিনি (নানি) বলেন, শিশুটির নাম রাখা হয়েছে লক্ষ্মী। তারা শিশুটিকে ফিরে পেয়ে খুব খুশি।

বাচ্চাকে কোলে পেয়ে শিল্পী বলেন, আমার খুবই শান্তি লাগতেছে, খুবই ভালো লাগতেছে। আর কোনো দিন যেন কারো বাচ্চা চুরি করতে না পারে আমি এটাই দাবি করব। একই সাথে আটক হওয়া মৌসুমী'র (২৩) দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করেন তিনি।

বাচ্চাকে কোলে পাওয়ার পর অনুভূতি জানাতে গিয়ে মাসুম রবি দাস বলেন, এরকম অন্যায় যারা করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। একমাত্র মা'ই বোঝে সন্তান হারানোর জ্বালা কি! সন্তানকে পেয়ে আমার খুবই ভালো লাগতেছে। পুলিশ বাহিনীর প্রতি আমি কৃতজ্ঞ।

মাসুম আরও বলেন, তিনি নগরীর আইডি বাগানপাড়া এলাকার বাসিন্দা। প্রসববেদনা নিয়ে গত বুধবার (২০ জানুয়ারি) তার স্ত্রী শিল্পীকে রামেক হাসপাতালে ভর্তি করান। রাতে সিজারিয়ান অস্ত্রোপচারে কন্যা সন্তানের জন্ম দেন তিনি। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে মৌসুমী তার কাছে গিয়ে শিশুটিকে আদর করেন। শুক্রবার (২২ জানুয়ারি) সকালে তিনি আবার যান। তখন বাচ্চাকে বুকে নিয়ে ঘুমিয়ে ছিলেন কমলী। এই ফাঁকে সুযোগ বুঝে সন্তানকে নিয়ে পালিয়ে যান মৌসুমী।#

প্রজন্মনিউজ২৪/ফাহাদ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন