সাপ্তাহিক লেনদেনের শীর্ষে রবি

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০২১ ০৩:৪৩:৪৬

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে রবি

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের ব্যাবধানে লেনদেনের শীর্ষস্থান দখল করেছে টেলিকমিনিকেশন খাতের কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড।

সপ্তাহজুড়ে কোম্পানিটি ১৫ কোটি ৪৯ হাজার ৫১৭টি শেয়ার হাতবদল করেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৯৪১ কোটি ৪৭ লাখ ৫১ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। গড়ে প্রতিদিন লেনদেন হয় ১৮৮ কোটি ২৯ লাখ ৫০ হাজার ২০০ টাকা।

লেনদেনের শীর্ষ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি লিমিটেড (বেক্সিমকো)। কোম্পানিটির ১০ কোটি ২৬ লাখ ৮ হাজার ২০৩টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৩৩ কোটি ২৪ লাখ এক হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ১৬৬ কোটি ৬৪ লাখ ৮০ হাজার ২০০ টাকা।

সামিট পাওয়ার লিমিটেড তালিকার তৃতীয় স্থানে রয়েছে। কোম্পানিটির ৮ কোটি ২৬ লাখ ১৭ হাজার ৮৬৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৪৫১ কোটি ৫০ লাখ ২১ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ৯০ কোটি ৩০ লাখ ৪ হাজার ২০০ টাকা।

সপ্তাহজুড়ে লেনদেনের শীর্ষ তালিকায় থাকা অন্য কোম্পানিগুলোর মধ্যে- লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড মোট লেনদেন করে ৩৯৩ কোটি ৭৬ লাখ ৯৩ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ৭৮ কোটি ৭৫ লাখ ৩৮ হাজার ২০০ টাকা। বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেড মোট লেনদেন করে ৩৬০ কোটি ৫৮ লাখ ৬০ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ৭২ কোটি ১১ লাখ ৭২ হাজার টাকা। সিটি ব্যাংক লিমিটেড মোট লেনদেন করে ২২৮ কোটি ৯৬ লাখ ৫৯ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ৪৫ কোটি ৭৯ লাখ ৩১ হাজার ২০০ টাকা। লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড মোট লেনদেন করে ১৯৬ কোটি ৩১ লাখ ২১ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ৩৯ কোটি ২৬ লাখ ২৪ হাজার ২০০ টাকা।

এছাড়াও আইএফআইসি ব্যাংক লিমিটেড মোট লেনদেন করে ১৮১ কোটি ৪৬ লাখ ৪৭ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ৩৬ কোটি ২৯ লাখ ২৯ হাজার ৪০০ টাকা। ন্যাশনাল ব্যাংক লিমিটেড মোট লেনদেন করে ১৩৭ কোটি ৬২ লাখ ৬৫ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ২৭ কোটি ৫২ লাখ ৫৩ হাজার টাকা এবং বাংলাদেশ ফাইন্যান্স এন্ড ইনভেস্টম্যান্ট কোম্পানি লিমিটেড মোট লেনদেন করে ১২৬ কোটি ৮৮ লাখ ১৬ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ২৫ কোটি ৩৭ লাখ ৬৩ হাজার টাকা ২০০ টাকা।

 প্রজন্মনিউজ২৪/গাজীআক্তার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন