দ্বিতীয় দিনের শুরুতেই ম্যাথুসকে হারিয়ে ব্যাকফুটে লঙ্কানরা

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০২১ ১১:১৫:৪৪

দ্বিতীয় দিনের শুরুতেই ম্যাথুসকে হারিয়ে ব্যাকফুটে লঙ্কানরা

প্রথম দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৪ উইকেটে ২২৯ রান। ১০৭ রানে অপরাজিত ছিল অ্যাঞ্জেলো ম্যাথুস।

দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন লঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। তার ১০৭ রানের ওপর ভর করে প্রথম দিনে লঙ্কানদের সংগ্রহ ছিল ৪ উইকেটে ২২৯ রান।

গল আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমেই বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। জেমস অ্যান্ডারসনের বোলিং তোপে মাত্র ৭ রানেই দুই উইকেট হারায় চান্দিমালবাহিনী।

এরপর তৃতীয় উইকেটে লাহিরু থিরিমান্নে ও ম্যাথিউস ৬৯ রানের জুটি গড়েন। থিরিমান্নেকে উইকেটরক্ষক জস বাটলারের ক্যাচ বানিয়ে তৃতীয় উইকেটটিও শিকার করেন অ্যান্ডারসন। থিরিমান্নে ফেরেন ৪৩ রানে। চতুর্থ উইকেটে বড় জুটি গড়েন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ম্যাথিউস ও চান্দিমাল। তাদের জুটিতে আসে ১১৭ রান। প্রায় ৪৩ ওভারের জুটি গড়েছিলেন তারা। এই জুটি ভেঙে ইংলিশ শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন মার্ক উড।

৪ উইকেটে ২২৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। তবে বেশিক্ষণ ঠিকতে পারেননি ম্যাথিউস। আর মাত্র ৩ রান যোগ করে ব্যক্তিগত ১১০ রানে সাজঘরে ফিরেন তিনি।

প্রতিবেদন লেখার সময় স্বাগতিকদের সংগ্রহ ৬ উইকেটে ২৫৩ রান। নিরোশন ডিকভেলা ৪০ ও ডিলওয়ান পেরেরা শূন্য রানে ব্যাট করছেন। ইংলিশ পেসার অ্যান্ডারসন ৪টি ও  মার্ক উড ২টি উইকেট লাভ করেন।

প্রজন্মনিউজ২৪/সাইফুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন