রাজশাহীতে সার্জেন্টের ওপর হামলাকারী যুবক গ্রেপ্তার

প্রকাশিত: ২২ জানুয়ারী, ২০২১ ১১:৩০:৫৯ || পরিবর্তিত: ২২ জানুয়ারী, ২০২১ ১১:৩০:৫৯

রাজশাহীতে সার্জেন্টের ওপর হামলাকারী যুবক গ্রেপ্তার

রাজশাহী প্রতনিধি( রনি ): রাজশাহীতে মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় ট্রাফিক সার্জেন্টের ওপর হামলাকারী যুবক বেলাল হোসেনকে (২৬) গ্রেপ্তার করেছে পুলিশ।

বাসে চড়ে পালানোর সময় বুধবার (২০ জানুয়ারি) দিবাগত রাত ১টায় নাটোর মাদ্রাসা মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) একটি দল এ অভিযান চালায়।

বেলালকে গ্রেপ্তারের পর বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১১টায় আরএমপি কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করা হয়।

২২ বছরের চাকরি জীবনে এমন নৃশংস ঘটনা আর দেখিনি উল্লেখ করে সংবাদ সম্মেলনে আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, আমি ঢাকা মেট্রোপলিটন পুলিশে চাকরি করেছি দীর্ঘদিন। এটা ব্যতিক্রমধর্মী। আসলে অস্বাভাবিক ব্যাপার। সে পলাতক অবস্থায় ছিল। একটা মামলা হয়েছে। আমরা আরএমপির বোয়ালিয়া জোনের উপ-কমিশনারের নেতৃত্বে একটা টিম গঠন করেছি। সেই টিম রাত ১টার সময় বেলালকে গ্রেপ্তার করেছে।

পুলিশ কমিশনার জানান, হামলাকারী বেলালের মোটরসাইকেলের কাগজপত্রের মেয়াদ ফেল ছিল। বিআরটিএ’তে খোঁজ নিয়ে তারা বিষয়টি নিশ্চিত হয়েছেন। তাছাড়া তার মাথায় হেলমেটও ছিল না। এ কারণে সার্জেন্ট আটকালে তিনি উত্তেজিত হয়ে ওঠেন এবং চেলাকাঠ নিয়ে এসে বেধম মারপিট করেন। সার্জেন্টের মাথায় মেরে তাকে হত্যার চেষ্টা করা হয়েছিল বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, কর্মকর্তাকে সরকারি কাজে বাধা প্রদান এবং তাকে মেরে ফেলার চেষ্টার জন্য হত্যাচেষ্টাসহ অন্যান্য ধারায় মামলা করা হয়েছে। আমাদের অফিসার খুব খারাপ অবস্থায় ছিল। যেসব ধারা কাভার করে আমরা সেসব ধারায় মামলা করেছি। এখন আমরা তাকে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করবো, তার উত্তেজিত হবার পেছনে কারণটা কি। সে মাদকাসক্ত ছিল কিনা। তার অতীতে কোন সন্ত্রাসী কর্মকাÐ আছে কি না সেটা দেখব। আমরা তার সমস্ত কিছু খতিয়ে দেখবো।

এসময় রাজশাহীকে আবারও নিরাপত্তার চাদরে ঢেকে দেয়ার পরিকল্পনার কথা জানান পুলিশ কমিশনার। তিনি বলেন, সিসি টিভির কারণে বেলাল আমাদের হাতে ধরা পড়েছে। যারা তাকে শেল্টার দিয়েছে, তাদেরও আমরা আইনের আওতায় আনবো। রাজশাহী নগরীর প্রতিটি নাগরিকের নিরাপত্তার জন্য আমরা কাজ করে যাচ্ছি। এর মধ্যে আমরা শহরে ২০০ সিসি ক্যামেরা লাগিয়েছি। আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের আগে মোট ৫০০ সিসি ক্যামেরা লাগাতে চাই। এই শহরে অপরাধ করে কেউ পার পাবে না।

সংবাদ সম্মেলনে আরএমপি’র বোয়ালিয়া জোনের উপ-কমিশনার (ডিসি) সাজদ হোসেন, শাহমখদুম জোনের ডিসি মুহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত উপ-কমিশনার ও মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুসসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার নগরীর বিলশিমলা ঐতিহ্য চত্বরে বিপুল কিশোর নামে এক ট্রাফিক সার্জেন্ট দায়িত্ব পালন করছিলেন। হামলাকারী বেলাল ওই সময় হেলমেট ছাড়া একটি মোটরসাইকেল চালিয়ে আসছিলেন। সার্জেন্ট বিপুল তার মোটরসাইকেলের কাগজ দেখতে চান। একইসঙ্গে হেলমেট না থাকার কারণে তিনি মামলা লিখতে শুরু করেন।

এ সময় সার্জেন্টের সঙ্গে বাগবিতন্ডায় জড়ান বেলাল। হঠাৎ পার্শ্ববর্তী ফার্নিচারের দোকান থেকে চেলাকাঠ নিয়ে এসে তার ওপর হামলা করেন। এতে সার্জেন্ট বিপুল গুরুতর আহত হন। এ নিয়ে মঙ্গলবার রাতেই নগরীর রাজপাড়া থানায় বেলালকে একমাত্র আসামি করে একটি মামলা করেন সার্জেন্ট বিপুল। ঘটনার দুই দিন পর বেলালকে গ্রেপ্তার করা হলো। বেলালের বাড়ি নগরীর লক্ষীপুর ভাটাপাড়া এলাকায়। তার বাবার নাম মৃত শামসুল হক। বেলাল একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন।

প্রজন্মনউিজ২৪/সাইফুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ