বিয়ের পরদিনই লাশ হলো তন্বী

প্রকাশিত: ২০ জানুয়ারী, ২০২১ ০৬:২২:২২

বিয়ের পরদিনই লাশ হলো তন্বী

বধূ হয়ে স্বামীর বাড়িতে এসে একদিন পরই লাশ হয়ে ফিরলো তন্বী নামের এক কলেজ ছাত্রী।

দীর্ঘ দিনের প্রেমের সম্পর্ক বিয়েতে গড়ালেও বিয়ের পরদিনই অজানা কারণে বাসর ঘরে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে স্থানীয় জোবেদা রুবেয়া সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী জান্নাতুল রুবাইয়াত তন্বী (২১)

বুধবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে স্বামী সাইমের বাড়িতে নিজের শোবার ঘরের সিলিং ফ্যানের সঙ্গে শাড়ি পেচিয়ে আত্মহত্যা করেন তিনি।

তন্বী টাঙ্গাইলের বাসাইল পৌরসভার জরাশাহীবাগ এলাকার অগ্রণী ব্যাংকের সাবেক ব্যাবস্থাপক হাশেম খানশুর এবং বাসাইল সদর ইউনিয়নের সাবেক মহিলা মেম্বার বিউটি আক্তারের ছোট মেয়ে। তন্বীর স্বামী পৌর এলাকার পশ্চিম পাড়ার মৃত গিয়াস উদ্দিনের ছেলে সাদেক আহমেদ সাইম (৩৪)। মৃত্যুর বিষয় নিয়ে উভয় পরিবার পরস্পর বিরোধী বক্তব্য দিয়েছেন।

জানা যায়, পাশাপাশি এলাকার বাসিন্দা হিসেবে সাইম এবং তন্বীর পরিবারের মধ্যে ভালো জানাশোনা রয়েছে। পারিবারিক সুসম্পর্ক এবং পরিচয়ের সুবাদে উভয়ের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। সম্পর্কের বিষয়টি তন্বীর পরিবার জানার পর ভালোভাবে নেয়নি। তবে বিভিন্ন জায়গা থেকে তন্বী এবং সায়েমের বিয়ের প্রস্তাব আসলেও উভয়েই অন্যত্র বিয়ে করতে রাজি হয়নি।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুই পরিবারের সম্মতিতে বিয়ে হয় তাদের। পরদিন শোবার ঘরে সিলিং ফ্যানের সঙ্গে শাঁড়ি পেচিয়ে আত্মহত্যা করে সে।

তন্বীর দেবর শাকিল খান বলেন, ভাই-ভাবি উভয়েই বিয়ের বয়সের জন্য উপযুক্ত। স্থানীয়দের উপস্থিতিতে ভাবির (তন্বী) পরিবার বিয়ের কাবিনসহ অনুষ্ঠানিকতা শেষ করলেও মেয়ের প্রতি তারা নাখোশ ছিলেন।

বুধবার (২০ জানুয়ারি) সকালে যখন ভাবি আমাকে এবং আমার ভাই সায়েমকে বাজার করতে পাঠান তখন তাকে খুব বিষন্ন লাগছিল। ধারণা করা হচ্ছে সকালে তার বাবা-মায়ের সঙ্গে মোবাইলে ঝগড়া করে ক্ষোভে আত্মহত্যা করেছেন।

তন্বীর বাবা হাশেম খানশুর বলেন, নিজে উপস্থিত থেকে মেয়েকে বিয়ে দিয়েছি। মাত্র এক রাতের মাথায় মেয়ের মৃত্যুর ঘটনা সত্যিই মর্মান্তিক এবং অস্বাভাবিক। যা মেনে নেয়া যায় না।

তিনি বলেন, আত্মহত্যার প্ররোচনায় আমার মেয়েকে প্ররোচিত করা হয়েছে বলে মনে করি। পোস্টমর্টেম রিপোর্ট পেলে মামলার বিষয়ে সিদ্ধান্ত নেব।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। বাসাইল থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

প্রজন্মনিউজ২৪/গাজআক্তার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ