১৮ দিনের সন্তান রেখে যুবলীগ নেতার স্ত্রীর আত্মহত্যা 

প্রকাশিত: ২০ জানুয়ারী, ২০২১ ০৫:৫৪:১৯

১৮ দিনের সন্তান রেখে যুবলীগ নেতার স্ত্রীর আত্মহত্যা 

মানিকগঞ্জের ঘিওরে শ্বশুর বাড়ি থেকে এক প্রসূতির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শ্বশুর বাড়ির লোকজনের দাবি ডলি আক্তার (২১) নামের ওই প্রসূতি ১৮ দিনের সন্তান রেখে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। তবে নিহত ডলির পরিবারের দাবি তাকে হত্যা করা হয়েছে। ঘটনার পর থেকেই পলাতক রয়েছে তার স্বামী নেতা মহির উদ্দিন (৪০)।

বুধবার (২০ জানুয়ারি) সকালে ঘিওর উপজেলার বড়টিয়া ইউনিয়নের হিজলিয়া গ্রামে এ ঘটনা ঘটে। ডলি আক্তার উপজেলার হিজুলিয়া গ্রামের হযরত আলীর বড় মেয়ে।

নিহতের বড় ভাই মো. সানি মিয়া বলেন, দুই বছর আগে তার বোনের সঙ্গে একই গ্রামের আবুল প্রধানের ছেলে যুবলীগ নেতা মহির উদ্দিনের বিয়ে হয়। বোনের চেয়ে বয়স বেশি হওয়ায় প্রথমে পরিবারের লোকজন বিয়ে দিতে রাজি ছিল না। পরে নানা চাপে বিয়ে দিতে বাধ্য হই। কিন্তু সে মাদকাসক্ত হওয়ায় প্রায়ই বোনকে মারধরসহ শারীরিক ও মানসিক নির্যাতন করতো।

‘১৮ দিন আগে বোন সন্তান প্রসব করে তাদের বাড়িতে গেলে সেখানে গিয়েও বোনকে মারধর করে মহির উদ্দিন। প্রতিবাদ করলে তার সঙ্গেও হাতাহাতি হয়। পরে স্বামীর সঙ্গে বোন শ্বশুর বাড়িতে যায়। সকালে খবর পেয়ে মহির উদ্দিনের বাড়িতে গিয়ে বোনের লাশ ওঠানে পড়ে থাকতে দেখি। এ সময় মহির উদ্দিনের মা ও ভাবি জানান সে আত্মহত্যা করেছে।’

সানির অভিযোগ, দুই বছর ধরে নির্যাতন করলেও তার বোন সব সহ্য করেছে। আর এখন ১৮ দিনের ছেলে সন্তান রেখে আত্মহত্যা করতে পারে না। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব জানান, গৃহবধূর আত্মহত্যার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। নিহতের শ্বশুর বাড়ির লোকজন জানিয়েছে, মেয়েটি সকাল সাড়ে ৮টার দিকে গলায় ওড়না পেছিয়ে ঘরের মধ্যে আত্মহত্যা করেছে। পরে নবজাতকের কান্নার শব্দ পেয়ে ঘরে গিয়ে তারা ঝুলন্ত লাশ দেখতে পায়। পরে তাকে ফাঁসি থেকে নামিয়ে আনা হয়। সকালে নিহতের স্বামী ঘিওর বাজারে যাওয়ার কথা বলে বাড়ি থেকে রেব হলেও তিনি ফেরত আসেননি।

প্রজন্মনিউজ২৪/গাজীআক্তার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ